ঢাকাSaturday , 11 March 2023
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে আন্তঃস্কুল বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

Link Copied!

হবিগঞ্জ জেলার চুনারুঘাটে উপজেলা পর্যায়ে আন্তঃস্কুল বিজ্ঞান মেলা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ মার্চ) সকাল ১১টা থেকে বীর মুক্তিযোদ্ধা এনামুল হক মোস্তফা শহিদ অডিটোরিয়ামের মাঠে উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদির লস্কর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা খাতুন, ভাইস চেয়ারম্যান লুৎফর রহমান মহালদার,নির্বাহী পরিচালক, বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন, ঢাকার সাজ্জাদুর রহমান।

সেবা মিরাশির আয়োজনে বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় এবং মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞান শিক্ষার উন্নয়ন প্রকল্পের আওতায় উক্ত বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে।

“সেবা দাও মুক্ত মনে,শান্তি দাও সর্বজনে ও বিজ্ঞান নয় ভয়,চর্চায় হবে জয়” প্রতিপাদ্যের আলোকে উপজেলার ৩২ টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সহ কলেজের অংশগ্রহণ করেছে। এসকল স্কুলে বিভিন্ন বিজ্ঞানীগণের নামে পরিচালিত বিজ্ঞান ক্লাবগুলোর দীর্ঘদিন দিনের নানা আবিষ্কার বাস্তবে প্রদর্শন করে আলোড়ন সৃষ্টি করেছে।

তারা অতিথিগণের পরিদর্শন মুহূর্তে জানান,বিজ্ঞান কোন ভয়ের বিষয় নয়। তাদের কে এই প্রকল্পের আওতায় যে সুযোগ করে দেয়া হয়েছে এতে তারা আরও আধুনিক পদ্ধতি আবিষ্কার করা সম্ভব হবে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সুজিত কুমার, সাধারণ সম্পাদক আনোয়ার আলী,রানীগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রিপনসহ শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক শিক্ষিকা, সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক ও ছাত্রছাত্রীগণ।