ঢাকাWednesday , 5 August 2020
আজকের সর্বশেষ সবখবর

কামাল হত্যা মামলায় হবিগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আরও চার জনের স্বীকারোক্তি মুলক জবানবন্দি

Link Copied!

 

শামীম চৌধুরী : হবিগঞ্জের নবিগঞ্জে বহুল আলোচিত আওয়ামীলীগ নেতা কামাল হত্যা মামলায় হবিগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (৫) এ আরও চার জনের স্বীকারোক্তি মুলক জবানবন্দি দেন।

 

ছবি: প্রথম থেকে, মোঃ রাহেল মিয়া (২৫), মোঃ জুনেদ মিয়া (২৮), সাইফুল, মোঃ রুমেল মিয়া (২৫), মোঃ মুকিত মিয়া (৫১), মোঃ ফরিদ মিয়া (৩৬)

 

সোমবার (০৩ আগষ্ট) হবিগঞ্জ ডিবি পুলিশ কর্তৃক গ্রেফতারকৃত কামাল হত্যা মামলার ১৩ আসামিকে মঙ্গলবার (০৪ আগষ্ট) জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হবিগঞ্জ আদালত (৫) এ হাজির করলে গ্রেফতারকৃত ১৩ আসামির মধ্যে চারজন আসামি উক্ত কোর্টের ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল আলম সাহেবের উপস্থিতিতে ১৬৪ ধারা জবানবন্দিতে কামাল হত্যার সাথে সরাসরি জড়িত থাকার স্বীকারোক্তি মুলক জবানবন্দি দেন।

স্বীকারোক্তি দেওয়া আসামিদ্বয় হলেন, মোঃ ফরিদ (৩৬) পিতা মৃত উছমান মোঃ জুনেদ মিয়া (২৮)পিতা মোঃ ফজলু মিয়া মোঃ রাহেল মিয়া (২৫) পিতা সামছু মিয়া সর্ববসাং কালাইনজুরা মোঃ এবাদুর মিয়া (৩০) পিতা জহুর মিয়া সাং হলদারপুর

জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (৫) এ ১৬৪ ধারা জবানবন্দিতে আসামিগন কামাল হত্যার সাথে সরাসরি জরিত ছিলেন বলে আদালতকে জানান। আসামিগন তাদের জবানবন্দিতে আরও বলেন কামালকে হত্যা করার এক সপ্তাহ আগে শিবগঞ্জ বাজারে চেয়ারম্যানের বাসায় রাত আনুমানিক ১১ টায় আবিদ, ফারুক, ফরিদ, রফিক আমরা সহ চেয়ারম্যানের নেতৃত্বে এক গোপন বৈঠকে আমরা মিলিত হই, তখন আমাদের ৭ নং বড়ইউরি ইউ/পি চেয়ারম্যান হাবিবুর রহমান আমাদেরকে বলেন, তোমরা কামালকে হত্যা করো নতুবা আমাকে হত্যা করো। এ দুইটার যে কোন একটা তোমাদেরকে করতে হবে, কেননা’ আমি এই কামালের জন্য ঠিকমতো শ্বাসপ্রশ্বাস নিতে পারতেছিনা। মাঝেমধ্যে কামালের জন্য আমার দম বন্ধ হয়ে আসে এবং ভবিষ্যতেও সে আমার এক মাত্র প্রতিদ্বন্দ্বী। যে ভাবেই হোক তাকে তোমরা ঈদের আগেই শেষ করে দাও।

উল্লেখ্য, বুধবার (২২ জুলাই) বানিয়াচং উপজেলার ৭ নং বড়ইউরি ইউনিয়নের আওয়ামীলীগের শ্রমবিষয়ক সম্পাদক কামাল এক বৃদ্ধের জানাজা নামাজ পড়ার জন্য গিয়েছিলেন।

নবিগঞ্জ উপজেলার ১২ নং কালিয়ার ভাঙ্গা ইউনিয়নের নোওয়াগাও গ্রামে সেখনা থেকে ফিরবার সময় শিবগঞ্জ বাজারের উত্তর পূর্বপাশে আব্দুল খালিক সৃতি স্বাস্থ্য কেন্দ্রেরে পাশে উপরোল্লিখিত আসামিগন দুইটা অটোরিক্সা দ্বারা তার মোটর সাইকেলের পথরোধ করে দেশীয় অস্ত্র দা রামদা চাকু দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে তাকে রক্তাক্ত জখম করে রাস্তায় ফেলে রেখে চলে যায়। কামালের স্বজনরা জানতে পেরে তৎক্ষণাৎ তাকে প্রথমে নবিগঞ্জ ও পরে সিলেট ওসমানী হাসপাতালে নেওয়ার পর রক্তশূন্যতার কারনে চিকিৎসাধীন অবস্থায় রাত ১১:৩০ মিঃ তিনি মৃত্যুর কোলে ডলে পড়েন।