ঢাকাSaturday , 15 August 2020
আজকের সর্বশেষ সবখবর

আলিফ সোবহান চৌধুরী সরকারি কলেজে জাতীয় শোক দিবস পালিত

অনলাইন এডিটর
August 15, 2020 3:50 pm
Link Copied!

ছবি; জাতীয় শোক দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ।

 

নাজমুল ইসলাম হৃদয় : আজ শোকাবহ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। বাঙালী জাতির শোকের দিন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী। জাতির জনককে সপরিবারে নির্মম-নিষ্ঠুরভাবে হত্যার ৪৫ বছর। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে রাজধানী ঢাকায় সংঘটিত হয়েছিল ইতিহাসের এক কলঙ্কিত অধ্যায়।

প্রতিবছরের এই দিনের মতো আজও যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী পালনের জন্য সরকারি ও বেসরকারি ভাবে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

শোক শ্রদ্ধা আর ভালোবাসায় স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বাহুবলে অন্যতম বিদ্যাপীঠ আলিফ সোবহান চৌধুরী সরকারি কলেজ।

এ উপলক্ষে শনিবার (১৫ আগস্ট) সকালে শোক দিবসের কর্মসূচির প্রারম্ভেই ছিল শোকের প্রতীক কালো ব্যাজ ধারণ। তারপর আলিফ সোবহান চৌধুরী সরকারি কলেজ ক্যাম্পাসে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে জাতীয় শোক দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ ও বিনম্র শ্রদ্ধা নিবেদন করা হয়।

এতে উপস্থিত ছিলেন আলিফ সোবহান চৌধুরী সরকারি কলেজের অধ্যক্ষ ভারপ্রাপ্ত মো: মাহবুবুর রহমান সহ এই কলেজের সকল শিক্ষকবৃন্দ।

পুষ্পস্তবক অর্পণ করেন মিরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ আব্দুর রব, মিরপুর ফয়জুনেচ্ছা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হাবিবুর রহমান, সানসাইন মডেল হাই স্কুলের স্কাউট দল, আলিফ সোবহান চৌধুরী সরকারি কলেজের রোভার স্কাউট দল, মিরপুর ইউনিয়ন আওয়ামীলীগ নবজাগরণ সামাজিক ও স্চ্ছোসেবী যুব সংগঠন।

তারপর কলেজ ক্যাম্পাসে শোকাবহ দিনের স্মরণে টিচার্স লাউঞ্জে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।