ঢাকাSunday , 23 October 2022
আজকের সর্বশেষ সবখবর

১২ দফা দাবীতে হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

এম এ রাজা
October 23, 2022 7:06 pm
Link Copied!

১২ দফা দাবীতে হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজ শিক্ষার্থীরা মানববন্ধনের মাধ্যমে অনির্দিষ্টকালের জন্য শিক্ষা কার্যক্রম বর্জন করেছেন। রবিবার (২৩অক্টোবর) সকালে কলেজের সামনে শিক্ষার্থীরা মানববন্ধনে এ ঘোষণা প্রদান করে।

শিক্ষার্থীরা জানান, কলেজে শিক্ষক সংকট রয়েছে। স্থায়ী ক্যাম্পাস নেই। পর্যাপ্ত ক্লাস রুম ও আবাসন ব্যবস্থাসহ বিভিন্ন সমস্যা রয়েছে। এ কারণে শিক্ষা কার্যক্রমে বিরাট সমস্যা তৈরী হয়েছে।

এসব দ্রুত সমাধানের জন্য তারা শান্তিপূর্ণভাবে দাবি আদায়ে কর্মসূচি পালনের ডাক দেন। মানববন্ধনের আগে অধ্যক্ষের কাছে শিক্ষার্থীরা স্বারকলিপি প্রদান করেন।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালের ২৯ নবেম্বর হবিগঞ্জ নতুন মাঠে এক জনসভায় হবিগঞ্জে একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠার ঘোষণা দেন। ২০১৫ সালের ১২ জানুয়ারি ৫০ জন ছাত্র ছাত্রীকে ভর্তির জন্য প্রশাসনিক অনুমোদন দেওয়া হয়।

২০১৬ সালের সেপ্টেম্বর মাসে কলেজটির প্রথম অধ্যক্ষ হিসেবে ডা. মো. আবু সুফিয়ানকে নিয়োগ দেয়া হয়। কিন্তু ক্লাস নেয়ার জন্য স্থান না পাওয়ায় তখন কোন শিক্ষার্থী ভর্তির জন্য অনুমোদন পায়নি।

২০১৭-১৮ শিক্ষাবর্ষে ৫১ জন শিক্ষার্থী, যার মধ্যে ১৮ জন ছাত্র এবং ৩৩ জন ছাত্রী, নিয়ে কলেজটির শিক্ষা কার্যক্রম শুরু হয়। বর্তমানে হবিগঞ্জ সদর আধুনিক হাসাপাতালের বহুতল ভবনে এ বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম চলছে।