ঢাকাবৃহস্পতিবার , ১৭ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হাতি দিয়ে অর্থ উত্তোলন বন্ধ করলেন বন কর্মকর্তা

ইমদাদুল হোসেন খান
নভেম্বর ১৭, ২০২২ ৯:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

দৈনিক আমার হবিগঞ্জে সংবাদ প্রকাশের পর হাতি দিয়ে অর্থ উত্তোলন বন্ধ করেছেন বন বিভাগের কর্মকর্তা। বুধবার (১৬ নভেম্বর) বানিয়াচং গ্যানিংগঞ্জ বাজারে দোকানপাটসহ পথচারীদের কাছ থেকে হাতি দিয়ে অর্থ উত্তোলনকালে নরসিংদী থেকে আসা এক লোককে আটক করেন বন বিভাগের হবিগঞ্জ রেঞ্জ কর্মকর্তা তোফায়েল আহমেদ।

এসময় লোকটি হাতিটির মালিক নিজে নন, পরিস্থিতির শিকার হয়ে অন্যজনের ভাড়াটিয়া হিসেবে একাজে লিপ্ত হয়েছেন জানিয়ে আর কখনও এমন কাজ করবেননা বলে ক্ষমা প্রার্থনা করেন। পরে উপস্থিত লোকজনের অনুরোধে বন বিভাগের কর্মকর্তা তাকে ভবিষ্যতের জন্য সতর্ক করে দিয়ে কোথাও অর্থ উত্তোলন না করে দুই ঘন্টার মধ্যে হবিগঞ্জ জেলার সীমানা ছাড়ার নির্দেশ দেন। অবশেষে ওই লোক হাতি নিয়ে চুপচাপ চলে যান।

এসময় উদীচী বানিয়াচং শাখার সাধারণ সম্পাদক ও বানিয়াচং প্রেসক্লাবের ক্রীড়া এবং সাংস্কৃতিক সম্পাদক রিতেষ কুমার বৈষ্ণব, হ্যালো অক্সিজেনের টিম লিডার দেলোয়ার হোসাইন নিশাতসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মঙ্গলবার (১৫ নভেম্বর) হবিগঞ্জ-বানিয়াচং সড়কে হাতি দিয়ে যাত্রীবাহী বিভিন্ন ধরনের গাড়ি আটকিয়ে চালক ও যাত্রীদের কাছ থেকে অর্থ উত্তোলন করেন নরসিংদী থেকে আসা ওই ব্যক্তি। হাতির শূর লোকজনের চোখমুখের সামনে ধরায় আতংকিত হয়ে পড়েন মহিলা যাত্রীরাসহ অনেকেই।

এছাড়া হাতি দিয়ে গাড়ি আটকানোর ফলে সড়কে যানজটের সৃষ্টি হয়। এনিয়ে বুধবার (১৬ নভেম্বর) দৈনিক আমার হবিগঞ্জে ‘বানিয়াচং সড়কে হাতি দিয়ে অর্থ উত্তোলন : যানজট’ শিরোনামে সচিত্র সংবাদ প্রকাশ করা হয়। এছাড়া সাংবাদিক রিতেষ কুমার বৈষ্ণব’র একটি ভিডিও নিউজ ফেসবুকে প্রচার হয়।

এসব নিউজ নজরে পড়ায় এবং বুধবারও বানিয়াচং সদরের বিভিন্ন বাজার ও আবাসিক এলাকায় লোকজনের চোখমুখের সামনে হাতির শূর বাড়িয়ে দিয়ে আতংকিত করে অর্থ উত্তোলন অব্যাহত রাখার খবর পাওয়ায় বন বিভাগের কর্মকর্তা তোফায়েল আহমেদ একাজ বন্ধ করতে আসার কথা জনসম্মুখে উচ্চারণ করেন।

Developed By The IT-Zone