ঢাকাSunday , 9 April 2023
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জ শহরে অতিরিক্ত টমটম : তীব্র যানজটে জনগণের ভোগান্তি

Link Copied!

হবিগঞ্জ শহরে প্রয়োজনের চেয়ে অতিরিক্ত টমটম চলাচল করছে। ফলে প্রতিনিয়ত যানজট লেগে থাকে অলিগলিসহ শহরের মুল সড়কগুলোতে। তীব্র যানজটে চরম ভোগান্তি পোহাতে হয় শহরবাসীসহ জরুরি প্রয়োজনে বিভিন্ন উপজেলা থেকে জেলা শহরে যাতায়াতকারী জনসাধারণকে।

হবিগঞ্জ পৌরসভা কর্তৃপক্ষ যানজট নিরসনে বিভিন্ন পয়েন্টে লোক নিয়োজিত করার কথা বললেও বাস্তবে চোখে পড়ছেনা দায়িত্বরত কোনও লোকজনকে।

ফলে রমজানে তীব্র গরমের মধ্যে খুব কষ্ট করতে হচ্ছে যানজটের কবলে পড়া জনসাধারণকে। এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করছেন ভুক্তভোগীরা।

কেউ কেউ ফেসবুকে পোস্ট দিয়েও প্রতিক্রিয়া ব্যক্ত করছেন। গতকাল রবিবার সাংবাদিক আজিজুর রহমান শায়েল, সাংবাদিক এম সাজিদুর রহমানের তোলা যানজটের কয়েকটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘এখন কোথায় হবিগঞ্জ টমটম মালিক সমিতি। আপনারা তো ভাড়া বাড়ালেন, উঠলেই ১০ টাকা। আপনাদের না বিভিন্ন পয়েন্টে লোক নিয়োগ আছে। তা হলে এখন কেন শহরে যানজট।

১০ মিনিটের রাস্তা যেতে লাগে ৩০ মিনিট। মূল কথা হলো, যাত্রী কম, গাড়ি বেশি। ভাড়া বাড়ানোর ফলে বাহির থেকে শহরে টমটম প্রবেশ করছে। জনভোগান্তি হচ্ছে। এ দায় কার’? এদিকে হবিগঞ্জ শহরে জরুরি ভিত্তিতে টমটম নিয়ন্ত্রণের ব্যবস্থা গ্রহণ না করলে ঈদের দিন যত ঘনিয়ে আসবে জনগণের ভোগান্তি ততই বাড়বে বলে জানিয়েছেন পথচারী, ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষ।

এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসন, হবিগঞ্জ পৌরসভা কর্তৃপক্ষ ও হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্যের সুদৃষ্টি কামনা করছেন জনসাধারণ।