ঢাকাWednesday , 24 January 2024
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জ ম্যাজিস্ট্রেসীতে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ ও বার্ষিক মূল্যায়ন সভা

Link Copied!

হবিগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীতে গত ১৪ জানুয়ারি, ২০২৪খ্রি. থেকে ২২ জানুয়ারি ২০২৪খ্রি. পর্যন্ত “ইন-সার্ভিস প্রশিক্ষণ কর্মশালা-২০২৪” আয়োজন করা হয়। উক্ত প্রশিক্ষণে ম্যাজিস্ট্রেসীর সকল সহায়ক কর্মকর্তা-কর্মচারীগণ অংশগ্রহণ করেন। প্রশিক্ষক হিসাবে ম্যাজিস্ট্রেসীর বিচারকগণসহ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ ইয়াছির আরাফাত এবং ল্যান্ড সার্ভে ট্রাইদব্যুনালের বিচারক মোঃ দেলোয়ার হোসেন প্রশিক্ষণ প্রদান করেন।

বিগত ২০২৩ সনের কর্মমূল্যায়নসহ ইনসার্ভিস প্রশিক্ষণ কর্মশালা ও গ্রুপভিত্তিক পরীক্ষা শেষে ২৩ জানুয়ারি ২০২৪ খ্রি. তারিখে হবিগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের হল রুমে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ ও পারফরমেন্সের ভিত্তিতে ক্রেস্ট উপহার প্রদান করা হয়।

বিগত বছরে সর্বোচ্চ মামলা নিষ্পত্তিকারী ম্যাজিস্ট্রেট হিসাবে ছিফাত উল্লাহ, সর্বোচ্চ সাক্ষী গ্রহণকারী ম্যাজিস্ট্রেট হিসাব ঝুমু সরকার, ৪র্থ ত্রৈমাসিকে সর্বোচ্চ মামলা নিষ্পত্তিকারী ম্যাজিস্ট্রেট হিসাবে মোঃ সাইফুল আলম চৌধুরী এবং ম্যাজিস্ট্রেট অব দা ইয়ার নির্বাচিত হন ফখরুল ইসলাম। জিআরও ও নন-জিআরও দের মধ্য থেকে নবীগঞ্জ থানার জিআরও বাবুল দেবনাথ কে ক্রেস্ট প্রদান করা হয়।

সহায়ক স্টাফদের মধ্যে পরীক্ষা ও পারফরমেন্সের ভিত্তিতে অফিস সহায়ক ক্যাটাগরিতে মোঃ কামাল মিয়া, প্রসেস সার্ভার ক্যাটাগরিতে মোঃ নূরুজ মিয়া, বেঞ্চ-সহকারীদের মধ্যে মোঃ ইমদাদুর রহমান, স্টেনোগ্রাফার ও স্টেনো-টাইপিস্টদের মধ্যে মোঃ মোতাহের হোসেন এবং স্টাফ অব দা ইয়ার নির্বাচিত হন কম্পিউটার অপারেটর মোঃ জিয়াউল হক।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের মাঝে সনদ প্রদান করেন হবিগঞ্জ জেলার সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ হাসানুল ইসলাম। সভাপতিত্ব করেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্টেট মোহাম্মদ হারুন-অর-রশীদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল আলম চৌধুরী, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ঝুমু সরকার, ফখরুল ইসলাম, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল আলীম, মোঃ সোহেল ভূইয়া, মোঃ ছিফাত উল্লাহ ও রিয়াজ উদ্দিনসহ সকল থানার জিআরও, নন-জিআরওগণ এবং জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীর সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীগণ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রশিক্ষণ কর্মশালার কো-অর্ডিনেটর ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল আলীম।