ঢাকাসোমবার , ১ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জ জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে বানিয়াচঙ্গে বিক্ষোভ

ইমদাদুল হোসেন খান,
আগস্ট ১, ২০২২ ৮:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

সম্মেলন ছাড়া বানিয়াচং উপজেলা মহিলা আওয়ামীলীগের কমিটি বাতিল করে নতুন কমিটি ঘোষণা করায় হবিগঞ্জ জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি জামিলা খাতুন ও সাধারণ সম্পাদক আলেয়া জাহিরের বিরুদ্ধে অন্যায়, অবৈধ ও অগঠনতান্ত্রিক কার্যকলাপের অভিযোগে বানিয়াচঙ্গে মানববন্ধন, প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৩১ জুলাই) বিকাল ৪টায় জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কর্তৃক সদ্য বিলুপ্তকৃত বানিয়াচং উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তারের নেতৃত্বে বড়বাজারে এ প্রতিবাদ কর্মসূচী পালিত হয়। কর্মসূচীতে কয়েকশত মহিলা আওয়ামীলীগের নেতাকর্মীর সমাবেশ ঘটে।

বানিয়াচং কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন মহিলা আওয়ামীলীগ নেত্রী ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার।

বক্তব্য রাখেন কুলসুম, বিলকিস, গোলাপজান, লিপি, সাবিকুন, হাবিবা, শিল্পী, সাবিনা, হোসনে আরা, মুক্তা, খালেদা, মরিয়ম, কদরচাঁন, জুলেখা, মিজবা, আলপনা প্রমূখ।

সভায় বক্তারা অভিযোগ করে বলেন, বানিয়াচং উপজেলায় মহিলা আওয়ামীলীগের কোনো অস্তিত্ব ছিলোনা।

বানিয়াচং উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার তিল তিল করে বানিয়াচং উপজেলায় মহিলা আওয়ামীলীগ গড়ে তোলেন।

কিন্তু হবিগঞ্জ জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি জামিলা খাতুন ও সাধারণ সম্পাদক আলেয়া জাহির সম্মেলন ছাড়াই অন্যায়, অবৈধ ও অগঠনতান্ত্রিকভাবে বানিয়াচং উপজেলা মহিলা আওয়ামীলীগের বর্তমান কমিটিকে আনুষ্ঠানিকভাবে বিলুপ্ত ঘোষণা না করে প্রেস রিলিজ দিয়ে আরেকটি কমিটি ঘোষণা করেছেন তারা ।

তাদের এই অন্যায়, অবৈধ ও অগঠনতান্ত্রিক কার্যকলাপের প্রতিবাদে বানিয়াচং উপজেলা মহিলা আওয়ামীলীগের শত শত নেতাকর্মী রাস্তায় নামতে বাধ্য হয়েছে।

বক্তারা হবিগঞ্জ জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বেচ্ছাচারীতার বিচারের জন্য আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাফিয়া বেগম ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগমের হস্তক্ষেপ কামনা করেন এবং অগঠনতান্ত্রিকভাবে ঘোষিত কমিটি বাতিল করে পূর্বের কমিটি বহাল রাখার দাবি জানান।

মানববন্ধন ও প্রতিবাদ সভা শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয় এবং উপজেলা পরিষদ প্রাঙ্গনে গিয়ে সমাপ্ত করা হয়।

উল্লেখ্য, গত ২৯ জুলাই নুরুন্নেছা বেগমকে সভাপতি ও শিরিনা খাতুনকে সাধারণ সম্পাদক করে বানিয়াচং উপজেলা মহিলা আওয়ামীলীগের ৫১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করেন হবিগঞ্জ জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি জামিলা খাতুন ও সাধারণ সম্পাদক আলেয়া জাহির।

Developed By The IT-Zone