ঢাকাসোমবার , ৩ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের জীবন বৃত্তান্ত গ্রহন

দৈনিক আমার হবিগঞ্জ
জানুয়ারি ৩, ২০২২ ১২:২২ অপরাহ্ণ
Link Copied!

তারেক হাবিব :  হবিগঞ্জ জেলা ছাত্রলীগের নতুন নেতৃত্বের জন্য জীবন বৃত্তান্ত নিয়েছে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ নির্বাহী সংসদ। এতে হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক পদ প্রত্যাশী অসংখ্য জীবনবৃত্তান্ত জমা পড়েছে বলে জানা গেছে।

 

রবিবার(২জানুযারি) হবিগঞ্জ টাউনহল রোড এলাকায় সাইফুর রহমান ভবনের গ্যালারিতে উৎসবমুখর পরিবেশে জীবন বৃত্তান্ত গ্রহন করে সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাগন। কর্মসূচি সফল করতে হবিগঞ্জ জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা সকাল থেকে দলীয় ট্রেন্ডে উপস্থিত হন।

 

 

 

 

 

 

ছবি : সাধারণ সম্পাদক পদপ্রার্থী শুভ দাশ গুপ্ত’র নেতৃত্বে শোডাউন এর খন্ডচিত্র

 

 

 

 

 

 

 

 

 

 

 

পদ প্রত্যাশী নেতাদের সমর্থকদের মুহুর্মুহু স্লোগানে প্রকম্পিত হয় হবিগঞ্জ শহরসহ বিভিন্ন চত্বর। আওয়ামী লীগ নেতা ও দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সম্পাদক ও প্রকাশক প্রকৌশলী সুশান্ত দাস গুপ্ত এর ভাতিজা শুভ দাস গুপ্ত এর নেতৃত্বে হবিগঞ্জ শহরে ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীদের নিয়ে কর্মসূচিতে বিশাল শো ডাউন করা হয়।

 

অন্যান্য প্রার্থীদের তুলনায় অনেক বেশি নেতাকর্মীকে সাথে নিয়ে উক্ত অনুষ্ঠানে যোগ দিয়ে সবাইকে তাক লাগিয়ে দেন শুভ দাস গুপ্ত। তার নেতৃত্বে ছাত্রলীগের শত শত নেতা-কর্মীরা কেন্দ্রীয় এই কর্মসূচিতে যোগ দেয়।

 

পরে হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী হয়ে কেন্দ্রীয় নেতাদের কাছে জীবন বৃত্তান্ত হস্তান্তর করেন তিনি। এরআগে, গত শনিবার(১জানূযারি) রাতে হবিগঞ্জ পৌছেন সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সোহানুর রহমান সোহান, সহ-সম্পাদক মোঃ রুবেল শিকদার এবং উপ-প্রচার সম্পাদক ফয়জুল্লাহ মানিক।

 

হবিগঞ্জ শহরের আমিরচাঁন কমপ্লেক্সে অবস্থানের পর পরদিন রবিবার হবিগঞ্জ টাউনহল রোডের সাইফুর রহমান হলে আসেন তারা। এ সময় উৎসবমূখর পরিবেশে কেন্দ্রীয় নেতাদের বরণ করেন শাখা ছাত্রলীগের পদ প্রত্যাশী নেতাকর্মীরা। পরে সাংগঠনিক দায়িত্ব প্রাপ্ত নেতৃবৃন্দের কাছে জীবন বৃত্তান্ত জমা দেন পদ প্রত্যাশী নেতাগন।

 

কেন্দ্রীয় নেতৃবৃন্দ জানান, জীবন বৃত্তান্ত যাচাই- বাছাই করা হবে কয়েক দিনের মধ্যেই। জীবনবৃত্তান্ত কেন্দ্রীয় নির্বাহী সংসদের দপ্তর সেলে প্রদান করা হবে আগামী শীঘ্রই।

 

পরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ঢাকা থেকে হবিগঞ্জ জেলা কমিটি ঘোষণা করা হবে। এর আগে গত (২১ ডিসেম্বর) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিলুপ্ত ঘোষণা করা হয় হবিগঞ্জ ছাত্রলীগের কমিটি।

 

হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় ছাত্রলীগের সহ- সম্পাদক রুবেল শিকদার বলেন, নতুন কমিটির পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত যাচাই-বাছাই করা হবে। হবিগঞ্জে সুস্থ সুন্দর রাজনীতি চর্চার জন্য ত্যাগী-পরিশ্রমী ছাত্র নেতাদের মূল্যায়ন করা হবে।

 

ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী যাদের বয়স আছে, যারা ছাত্র এবং যাদের ক্লিন ইমেজ রয়েছে তাদের সমন্বয়ে শীঘ্রই কমিটির গঠন করা হবে। এর আগে, ১৩ ফেব্রুয়ারি ২০১৮ সালে দুপুরে হবিগঞ্জ জেলা ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দেন কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসাইন।

 

অনুমোদিত এ কমিটিতে জেলা ছাত্রলীগের সাবেক সহ- সভাপতি সাইদুর রহমানকে সভাপতি, সাবেক সাংগঠনিক সম্পাদক মহিবুর রহমান মাহিকে সাধারণ সম্পাদক ও বৃন্দাবন কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আজিজুল হক আজিকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়। তবে নানা বিতর্ক এবং সমালোচনায় এ কমিটি একবার স্থগিত ও পরে বিলুপ্ত ঘোষণা করা হয়।

Developed By The IT-Zone