ঢাকাThursday , 6 April 2023
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জ এসোসিয়েশন অব টরেন্টোর ইফতার মাহফিল অনুষ্ঠিত

Link Copied!

ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দঘন পরিবেশে কানাডায় অনুর্ষ্ঠিত হলো হবিগঞ্জ এসোসিয়েশন অব টরেন্টোর ইফতার ও দোয়া মাহফিল। গত রবিবার (২ এপ্রিল) ১০ রমজান টরেন্টো শহরের বায়তুল মোকাররম মসজিদে ইফতার ও দোয়া অনুষ্ঠিত হয়।

এতে সিলেট বিভাগের ৪ জেলার বিভিন্ন সামাজিক সংগঠন ও কমিনিউটির নেতৃবৃন্দসহ ৩ শতাধিক অতিথি উপস্থিত ছিলেন। এর সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সভাপতি নূরুল ইসলাম আজাদ ও ইফতার-দোয়া মাহফিল উপ-কমিটির আহবায়ক সুলতান এম. কিবরিয়া।

সভাপতি নূরুল ইসলাম আজাদ জানান, প্রতিবারের ন্যায় এবারও কানাডায় অবস্থানরত হবিগঞ্জ ও সিলেট বিভাগের অন্য তিন জেলার লোকজনের উপস্থিতিতে সফলভাবে হবিগঞ্জ এসোসিয়েশন অব টরেন্টোর ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে। ইফতারের পর এক আলোচনা সভায় আগামী ২৪ জুলাই সংগঠনের পক্ষ থেকে বার্ষিক বনভোজনের সম্ভাব্য তারিখ নির্ধারিত হয়েছে।

নূরুল ইসলাম আজাদ বলেন, কোভিড চলাকালীন প্রতিটি রমজানে হবিগঞ্জ তথা বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে আগত ইন্টারন্যাশনাল স্টুডেন্টদের দোরগোড়ায় ইফতার পৌছে দেওয়ার উদ্যোগটি ছিলো এই সংগঠনের আরেকটি ব্যতিক্রমী উদ্যোগ।

হবিগঞ্জ এসোসিয়েশন অব টরন্টোর সাধারণ সম্পাদক এডভোকেট রাফীর চৌধুরী বলেন, তুষার ঢাকা বরফের দেশ কানাডার টরেন্টো শহরে অবস্থিত হবিগঞ্জ এসোসিয়েশন অফ টরন্টো কানাডা। এটি মূলত একটি সমাজসেবামূলক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান।

আমাদের প্রধান লক্ষ্যই হচ্ছে বিদেশের মাটিতে হবিগঞ্জ তথা সমগ্র বাংলাদেশের ঐতিহ্য তুলে ধরা এবং বিভিন্ন উপলক্ষে সর্বোচ্চ সংখ্যক বাংলাদেশীদের অংশগ্রহণে গঠনমূলক আয়োজন করা।

এই সংগঠনের পক্ষ থেকে ইতোমধ্যে হবিগঞ্জ জেলা সদর ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে অক্সিজেন কনসেনট্রেশান মেশিন প্রদান, হবিগঞ্জ জেলার শিল্পীদের আর্থিক সহায়তা, ত্রাণ বিতরণ, লাখাই উপজেলায় খেয়া পারাপারের নৌকা প্রদানসহ নানাবিধ সহযোগিতা করা হয়েছে বলেন জানিয়েছেন রাফীর চৌধুরী।