ঢাকাশনিবার , ১৯ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে ২দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন

এম এ রাজা
নভেম্বর ১৯, ২০২২ ৮:৪৬ অপরাহ্ণ
Link Copied!

“উদ্ভানী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্য নিয়ে হবিগঞ্জে দুইদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২-ইং শুরু হয়েছে। শনিবার (১৯নভেম্বর) সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম।

সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে হবিগঞ্জ শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নিমতলায় মেলা প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম বলেন, সরকারের উদ্দেশ্য কর্মসংস্থান সৃষ্টি এবং অর্থনৈতিক উন্নয়ন। তথ্য প্রযুক্তির মাধ্যমে দেশের অর্থনীতিকে এগিয়ে নেয়ার লক্ষ্যে সরকার বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে। নতুন প্রজন্মকে বিজ্ঞান মনস্ক করতে এ মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও তিনি মন্তব্য করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার পলাশ রঞ্জন দে, বৃন্দাবন সরকারী কলেজের অধ্যক্ষ ইলিয়াছ বখত চৌধুরী জালাল, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি রফিকুল ইসলাম ও জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ রুহুল্লাহ।

প্রধান অতিথি পরে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। মেলায় সরকারী ও বেসরকারী ৪৩টি প্রতিষ্ঠানের স্টল অংশ নেয়। এ উপলক্ষে ডিজিটাল কুইজ, রোবটিক ওয়ার্কশপ, ম্যাথস অলিম্পিয়াড ,স্মার্ট বাংলাদেশ, বিজ্ঞান জাদুঘর বাসের মাধ্যমে প্রদর্শনী, ও সেমিনারের আয়োজন করা হয়েছে। সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করবেন বুয়েটের অধ্যপক কায়কোবাদ।

Developed By The IT-Zone