ঢাকাMonday , 27 November 2023
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

Link Copied!

হবিগঞ্জের মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নের কালিকাপুর গ্রামের আফজালুর রহমান হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় ৫ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৭নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক ইয়াছির আরাফাত এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নের কালিকাপুর গ্রামের জিয়া উদ্দিনের পুত্র সালাউদ্দিন ও তার ভাই জসিম উদ্দিন, একই উপজেলার বহরা গ্রামের ছনা মিয়ার পুত্র রফিজ উদ্দিন, মতিউর রহমানের পুত্র আজিজুর রহমান ও বাদশা মিয়ার পুত্র আক্তার মিয়া।

জানা যায়, আসামিদের সাথে জমিজমা সংক্রান্ত বিরোধ ছিল পল্লী চিকিৎসক আফজালুর রহমানের। এরই জের ধরে আসামিরা ২০০৬ সালের ২১ মার্চ রাত সাড়ে ৮টার দিকে স্থানীয় একটি বাজার থেকে ফেরার পথে ধরাছড়া ব্রিজ এলাকায় আফজালুরকে একা পেয়ে বেধড়ক মারধোর করে।

এক পর্যায়ে মারা যান আফজালুর রহমান। পরদিন ২২ মার্চ এ হত্যার ঘটনায় নিহতের স্ত্রী ছকিনা বেগম বাদী হয়ে ৫ আসামির বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

বাদীপক্ষের আইনজীবী এডভোকেট চৌধুরী আশরাফুল বারী নোমান রায়ে সন্তুষ্টি প্রকাশ করলেও নিহতের ছেলে এডভোকেট সাইফুর আলম (এ মামলায় আইনজীবি হিসাবে যুক্ত নন) জানান, ‘তারা অধিকতর ন্যায়বিচারের জন্য এ রায়ের বিরুদ্ধে আপীল করবেন।

আসামিপক্ষের আইনজীবী এডভোকেট মনোয়ার আলীও উচ্চ আদালতে এ রায়ের বিরুদ্ধে আপীল করবেন বলে জানিয়েছেন।