ঢাকাসোমবার , ১৪ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে সামাজিক নিরীক্ষা বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

এফ এম খন্দকার মায়া
নভেম্বর ১৪, ২০২২ ১:৪৭ অপরাহ্ণ
Link Copied!

হবিগঞ্জে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশ গ্রহনের লক্ষে এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সদস্য ও চেইঞ্জ এজেন্টদের সামাজিক নিরীক্ষা বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) সকাল ৯ টায় শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবে এডভোকেসি নেটওয়ার্ক বিভাগীয় সমন্বয়কারী মোহাম্মদ শাহজাহান মিয়া’র উপস্থিতিতে উক্ত ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশ গ্রহন প্রকল্পের বাস্তবায়নে প্রকল্প অবহিতিকরণ ও এডভোকেসি নেটওয়ার্ক সামাজিক নিরীক্ষা বিষয়ক চার সদস্য কমিটি গঠন করা হয়েছে।  সোমবার দিনব্যাপী এডভোকেসি নেটওয়ার্ক শীর্ষ নেতৃত্ব নিয়ে মুখ্য বিষয়ক দিনব্যাপী ওরিয়েন্টেশন করা হয়।

সামাজিক নিরীক্ষার প্রাপ্ত তথ্য ফাইন্ডিং তথ্য তুলে ধরা ও গনশুনানি আয়োজন করা, এডভোকেসি নেটওয়ার্ক সদস্যদের আইনগত অধিকার, মানবাধিকার, সংখ্যালঘু,পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অধিকার, এডভোকেসি এবং সুশান বিষয়ক রিফ্রেশন প্রশিক্ষণ দেওয়া হয়েছে। দলিত এবং আদিবাসী নারী ও বালিকাদের ঝুঁকির মাত্রা কমিউনিটি পর্যায়ে নিরাপত্তা নিরীক্ষণ পরিচালনা করা হয় এই অরিয়েন্টেশনে।

এসময় উপস্থিত ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক চেয়ারম্যান জালাল উদ্দীন রুমি,চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান ফজল আহমেদ,বাহুবল উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুল হক সুজন ও মাধবপুর উপজেলা চেয়ারম্যান হাজী কবির মিয়া সহ ফুলমিয়া খন্দকার মায়া, লিমা আক্তার,সুমি সরকার,সুবল মালাকার, কমল চন্দ দাস,আল আমিন সাঈফী,মনিক কর্মকার,রাজু আহমেদ,মোতাব্বির হোসেন,রুমা কালিন্দী, মহিবুর হোসেন মারাজ প্রমুখ।

Developed By The IT-Zone