ঢাকাMonday , 27 November 2023
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে শেষ হলো দুই দিনের ইয়ুথ লিডারশীপ ট্রেনিং

Link Copied!

প্রত্যয়ী তারুণ্য, সমৃদ্ধ বাংলাদেশ এই স্লোগান কে সামনে রেখে, স্বেচ্ছাব্রতী তরুণদের নেতৃত্বে সমৃদ্ধ, মর্যাদাবান ও ন্যায়ভিওিক বাংলাদেশ সৃষ্টির সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে হবিগঞ্জের তরুণ-ছাত্রছাত্রী দের নিয়ে রবি ও সোমবার (২৬ ও ২৭ নভেম্বর) শহরের সুরবিতান হল রুমে দুই দিনের লিডারশীপ ট্রেনিং এর আয়োজন করে ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ।

আন্তর্জাতিক স্বেচ্ছাব্রতী সংস্থা দি হাঙ্গার প্রজেক্ট-এর অনুপ্রেরণা সৃষ্ট একটি ছাত্র সংগঠন হচ্ছে ইয়ুথ এন্ডিং হাঙ্গার। ছাত্র ছাত্রীদের নেতৃত্বেই এ সংগঠন পরিচালিত হয়।

এ সংগঠনের প্রতিটি সদস্য নিজের উন্নত ভবিষ্যৎ নিজে গড়তে এবং অন্যকে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ। ক্ষুধামুক্ত, আত্মনির্ভরশীল, মর্যাদাবান, শান্তিপূর্ণ বাংলাদেশ সৃষ্টির প্রত্যাশারভিওিতে এই স্বেচ্ছাব্রতী সংগঠন সারা দেশে নানাবিধ কার্যক্রম পরিচালনা করে।

ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ ১৯৯৫ সালে যাএা শুরু করার পর থেকে এখন তা বাংলাদেশের একটি অন্যতম স্বেচ্ছাব্রতী আন্দোলনে রূপ নিয়েছে।

বর্তমানে সারাদেশে লক্ষাধিক ছাত্র ছাত্রী ক্ষুধামুক্ত আত্মনির্ভরশীল বাংলাদেশ গঠনের প্রচেষ্টাকে সামাজিক আন্দোলনে পরিণত করার কাজে যুক্ত। এর ধারাবাহিকতা হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজে, ও অন্যন্য প্রতিষ্ঠানের ২০জন তরুণ তরুণীদের নিয়ে ইয়ুথ লিডারশীপ ট্রেনিং অনুষ্ঠিত হয়।

ট্রেনিং চলাকালীন সময়ে উপস্থিত থেকে ছাত্র ছাত্রীদের মধ্যে উৎসাহমূলক বক্তব্য প্রধান করেন, সুশাসনের জন্য নাগরিক – সুজন জেলা সাধারণ সম্পাদক চৌধুরী মিজবাহুল বারী লিটন,বৃন্দাবন সরকারি কলেজের, প্রভাষক ফখরুদ্দিন খান পারভেজ, সুজন জেলা সাংগঠনিক সম্পাদক মোতালিব তালুকদার দুলাল, দি হাঙ্গার প্রজেক্ট সিলেট বিভাগীয় সমন্বয়কারী, মোজাম্মেল হক।

ট্রেইনার হিসাবে উপস্থিত ছিলেন, ইয়ুথ মোবিলাইজার মোস্তাফিজুর রহমান সজল, সিলেট বিভাগীয় কো-অর্ডিনেটর তামিম রহমান চৌধুরী।

হবিগঞ্জ জেলা কো-অর্ডিনেটর আল- আমিন সাইফী ট্রেনিং শেষে তাদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করেন। সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য তাদের মধ্যে থেকে থেকে ১জন কো- অর্ডিনের ও ২ জন যুগ্ম কো-অর্ডিনেটর সহ ১১ সদস্য বিশিষ্ট ইয়ুথ এন্ডিং হাঙ্গার বৃন্দাবন সরকারি কলেজ ইউনিট গঠন করা হয়। এই কমিটি হবিগঞ্জে স্বেচ্ছাসেবী কার্যক্রম পরিচালনার মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে অগ্রণী ভূমিকা রাখবে।