ঢাকাWednesday , 20 May 2020

হবিগঞ্জে যুবলীগের সেলিম-দিলুয়ারের চ্যালেঞ্জ, পালটা চ্যালেঞ্জ

Link Copied!

স্টাফ রিপোর্টার॥ হবিগঞ্জ পৌর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মোঃ দিলুয়ার খাঁন গতকাল মঙ্গলবার ১৮ মে এক লিখিত বিবৃতিতে জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিমকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেছেন, কারণ দর্শানোর নোটিশ না দিয়ে তাকে বহিস্কার করার অধিকার সেলিমের নেই।


জানা যায়, গত ১৭ মে হবিগঞ্জের স্থানীয় একটি দৈনিক পত্রিকায় “জেলা যুবলীগের বিবৃতি” শিরোনামে একটি সংবাদে হবিগঞ্জ পৌর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মোঃ দিলুয়ার খাঁনকে যুবলীগ থেকে বহিস্কৃত বলে উল্লেখ করা হয়। জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিম কর্তৃক এরকম বিবৃতির প্রতিবাদ করে দিলুয়ার খাঁন চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, যুবলীগের গঠনতন্ত্র অনুযায়ী জেলা, উপজেলা ও প্রথম শ্রেণীর পৌরসভার কোন নেতাকর্মীকে বহিষ্কার করার ক্ষমতা জেলা যুবলীগের নেই। সর্বোচ্চ হলে তারা কেন্দ্রে লিখিত অভিযোগ দায়ের করতে পারেন আর অভিযোগ প্রাপ্তির পর অভিযুক্তকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিয়ে নোটিশ করা হয়ে থাকে। নোটিশের সন্তোষজনক জবাব না পেলে বহিষ্কার কিংবা অন্য যে কোন শাস্তিমূলক ব্যবস্থা নেবে কেন্দ্র। কিন্তু তারপরও ট্রাইব্যুনালে আপিল করার সুযোগ থাকে অভিযুক্ত ব্যক্তির।

দিলুয়ার আরো বলেন, সেলিমের এই বিবৃতিটি সম্পূর্ণ অনধিকার চর্চা করার মতো । নেতাকর্মীদের মধ্যে বিভক্তি ও বিভ্রান্তি ছড়ানোর হীন উদ্দেশ্যে ষড়যন্ত্রমুলক ভাবে এটি প্রকাশ করা হয়েছে।

এ বিষয়ে জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, যুবলীগের গঠনতন্ত্র অনুযায়ী যথাযথ আইন অনুসরণ করেই দিলুয়ারকে বহিস্কার করা হয়েছে। আমি গণমাধ্যমকে অনুরোধ করব দিলুয়ারকে আপনারা যুবলীগ নেতা হিসেবে উল্লেখ করবেন না। সে এখন যুবলীগের কেউ না। আমি তাকে নেতা বানিয়েছি, আবার আমিই তাকে বহিস্কার করেছি।