ঢাকাMonday , 12 April 2021
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে ভ্রাম্যমাণ দুধ,ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম উদ্ধোধন

Link Copied!

খায়রুল ইসলাম সাব্বির || করোনা সংক্রমণ পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিত করতে হবিগঞ্জ জেলায় ভ্রাম্যমাণ পিকআপ ভ্যানে ন্যায্যমূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম শুরু করেছে জেলা প্রাণিসম্পদ বিভাগ।

সোমবার (১২ এপ্রিল) সকাল সাড়ে নয়টায় শহরের নিমতলা কালেক্টরেট প্রাঙ্গণে বিক্রয়ের মধ্য দিয়ে ভ্রাম্যমাণ দুধ,ডিম ও মাংস বিক্রয়  কার্যক্রম উদ্বোধন করেন হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান ।

এসময় জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতিতে নিজেকে বাঁচাতে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করা প্রয়োজন। প্রতিদিন প্রাণিজ খাদ্য গ্রহণ করে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করা সম্ভব। পাশাপাশি, এই কার্যক্রমের মধ্য দিয়ে জেলার খামারীবৃন্দ তাদের উৎপাদিত দুধ, ডিম ও মাংসের ন্যায্যমূল্য পাবেন। অর্থাৎ জীবন ও জীবিকা উভয় স্বার্থই সমুন্নত থাকছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ প্রকাশ রঞ্জন বিশ্বাস সহ আরো অনেকেই। 

ছবি : হবিগঞ্জে ভ্রাম্যমাণ দুধ,ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম উদ্ধোধন করছেন জেলা প্রশাসক ইশরাত জাহান

জানা যায়,  প্রতিদিন সকাল নয়টা থেকে শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পর্যায়ক্রমে ভ্রাম্যমাণ পিকআপ ভ্যানে ৫০০ লিটার দুধ, দুই হাজার পিস ডিম ও ২৫০ কেজি মুরগীর মাংস বিক্রয় করা হবে। 

ক্রেতা স্বার্থ বিবেচনা করে বাজারমূল্য অপেক্ষা অল্প দামে এসব পণ্য বিক্রয় করা হবে। উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল অধিদপ্তরের উদ্যোগে এই  কার্যক্রম পরিচালনা করছে এবং সহযোগি হিসেবে কাজ করছে বাংলাদেশ ডেইরী ফার্মার্স এসোসিয়েশন ও বাংলাদেশ পোল্ট্রি ফার্মার্স এসোসিয়েশন।

আরও জান যায়, এই কার্যক্রমে ক্রেতারা তাদের কাছাকাছি অবস্থানে থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে বাজারমূল্য অপেক্ষা কম দামে তাদের কাংখিত পণ্য সংগ্রহ করতে পারবেন। পাশাপাশি, জেলার খামারীবৃন্দ করোনা সংক্রমণ পরিস্থিতিতে খুব সহজেই তাদের উৎপাদিত পণ্য  বাজারজাত করতে সক্ষম হবেন। এরফলে মধ্যস্বত্বভোগীদের দৌরাত্বও কমবে।