ঢাকাWednesday , 12 June 2024
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে ব্যাটারি চালিত অটো রিক্সা শ্রমিকদের বিক্ষোভ

Link Copied!

হবিগঞ্জে ব্যাটারি চালিত অটোরিক্সা শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১১ জুন) সকাল ১১টায় শহরের আরডি হল প্রাঙ্গণে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। রিকশা, ভ্যান, ইজিবাইক শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির ডাকে ঢাকাসহ সারা দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচীর সাথে সংহতি জানিয়ে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ব্যাটারি চালিত অটোরিকশা শ্রমিক ফেডারেশন হবিগঞ্জ জেলা শাখা।

বিক্ষোভ সমাবেশ থেকে হবিগঞ্জ শহরে চলমান পৌরসভার ও পৌরসভার বাহিরের সকল অটোরিক্সার নাম্বার প্লেইট প্রদান এবং চাঁদাবাজি, পুলিশী হয়রানি ও জরিমানা বন্ধসহ বিভিন্ন দাবি জানানো হয়। সংগঠনের জেলা শাখার সভাপতি শফিকুল ইসলামের সভাপতিত্বে এবং দপ্তর সম্পাদক শংকর শূক্ল বৈদ্যের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা কমিটির সাধারণ সম্পাদক শ্রমিক নেতা জাফর আলী, সহসভাপতি সামছুর রহমান, বারিক মিয়া, সঞ্জীব আলী, আরব আলী, জাহির মিয়া, রইছ মিয়া, আছকির মিয়া, সুয়েল মিয়া, মকুল হোসেন, তৌহিদ মিয়া প্রমূখ। সংহতি জানিয়ে বক্তব্য রাখেন অটোরিকশা শ্রমিক পরিষদ উমেদ নগরের সভাপতি আব্দুল জব্বার।

সমাবেশে বক্তাগণ বলেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী গত ১৫ জুন হঠাৎ করে ঢাকা শহরে সকল ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের ঘোষণা দেন। তারপর ঢাকায় শ্রমিকদের আন্দোলনের চাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯ জুন ঢাকায় অটোরিকশা চলবে বলে আশ্বস্ত করেন। প্রধানমন্ত্রীর আশ্বাস ঢাকা শহরসহ সর্বত্র বাস্তবায়নের দাবিতে আজ আমরা বিক্ষোভ সমাবেশ করছি।

হবিগঞ্জ শহরে এক সময় প্রায় ৬ হাজার পায়ে চালিত রিক্সার নাম্বার প্লেইট ছিল।এখন আর পায়ে চালিত রিক্সা নেই বললেই চলে। জ্ঞান বিজ্ঞান ও প্রযুক্তির বিকাশের ফলে ব্যাটারি চালিত অটোরিকশা এসছে। কিন্তু এখন পর্যন্ত হবিগঞ্জ শহরে ব্যাটারি চালিত অটোরিকশা নাম্বার প্লেইট দেওয়া হচ্ছে না। তাই একটি নীতিমালা প্রণয়ন করে হবিগঞ্জ শহরে চলমান পৌরসভা ও পৌরসভার বাহিরের সকল অটোরিক্সার নাম্বার প্লেইট প্রদানের জোর দাবি করছি।