ঢাকাMonday , 1 January 2024
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে নির্বাচন থেকে সরে গেলেন জাতীয় পার্টিসহ ২ প্রার্থী

এম এ রাজা
January 1, 2024 8:15 pm
Link Copied!

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন হবিগঞ্জের দুই প্রার্থী। হবিগঞ্জ-১ আসনের স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় যুবলীগের সদস্য গাজী মোহাম্মদ শাহেদ ও হবিগঞ্জ-২ আসনের জাতীয় পার্টির প্রার্থী শংকর পাল নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

সোমবার (১ জানুয়ারি) সন্ধ্যায় নিজ বাস ভবনে সংবাদ সম্মেলনে প্রতিদ্বন্দ্বীতা থেকে সড়ে দাঁড়ানোর ঘোষণা দেন গাজী মোহাম্মদ শাহেদ। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনফন ফরম জমা করেছিলেন।

এই আসনের বর্তমান এমপি শাহ নেওয়াজ মিলাদ গাজী তার আপন ভাই। এই আসনে এমপি ছিলেন তার পিতা বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর সাবেক মন্ত্রী মরহুম দেওয়ান ফরিদ গাজী।

সংবাদ সম্মেলনে তিনি জানান, আওয়ামী লীগ থেকে মহাজোটের প্রার্থী হিসেবে জাতীয় পার্টির মুনিব বাবুকে সমর্থন করায় তাঁর সমর্থনে সরে দাঁড়িয়েছেন। তিনি মহাজোটের প্রার্থী হিসেবে লাঙ্গল প্রতীককে বিজয়ী করার আহ্বান জানান।

এদিকে হবিগঞ্জ-২ আসনের জাতীয় পার্টির প্রার্থী শংকর পালও নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। তিনি দলের কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক। শংকর পাল বলেন, নির্বাচনের সুষ্ঠু পরিবেশের অভাব রয়েছে। আছে ক্ষমতাসীনদের পেশীশক্তির প্রভাব।

দেশের বিভিন্ন স্থানে যেভাবে সংঘর্ষ সংঘাত চলছে তাতে নিজের ও সমর্থকদের জানমাল রক্ষা করা কঠিন। তাই সমর্থকদের জানিয়ে দিয়েছিন লাঙ্গল ছাড়া তাদের পছন্দের যেকোন প্রার্থীকে যেন ভোট দেন।