ঢাকাTuesday , 9 January 2024
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে ডায়রিয়া-শ্বাসকষ্ট’র প্রাদুর্ভাব : বেড সংকটে ভোগান্তিতে রোগীরা

এম এ ওয়াহেদ
January 9, 2024 11:44 am
Link Copied!

হবিগঞ্জ এর ২৫০ শয্যার হাসপাতালে ডায়রিয়া, শ্বাসকষ্ট,র প্রাদুর্ভাব, বেড সংকট দেখা দিয়েছে। সোমবার (৮জানুয়ারি) ১১টায় হবিগঞ্জ ২৫০ শয্যার হাসপাতালে সরেজমিনে গিয়ে দেখা গেছে শিশু ডায়রিয়া ওয়ার্ডে বেড সংকট এর কারনে অধিকাংশ শিশু ও তাদের অভিভাবকগন বেড সংকট এর কারনে হাসপাতালের মেঝেতে শিশু ডায়রিয়া রোগী ও রোগীদের অভিভাবকগন অতিরিক্ত শীতের মাঝে চিকিৎসা নিচ্ছেন সেবা নিতে আসা রোগীরা।

এ ব্যপারে হবিগঞ্জ ২৫০ শয্যা হাসপাতাল এর তত্বাবধায়ক ডাক্তার আমিরুল হক এর সাথে আলাপ কালে, শিশু বিভাগে বেড সংখ্যা কত জানতে চাইলে তিনি জানান আমি বলতে পারব না। আপনি এ সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে পরিসংখ্যান বিভাগ থেকে জেনে নিন।

এ ব্যপারে হবিগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালের পরিসংখ্যান বিভাগে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান শিশু ওয়ার্ডের বেড সংখ্যা ৫৯টি কিন্তু শিশু ডায়রিয়া ও শ্বাসকষ্ট জনিত রোগীর চাপ বেড়ে যাওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ বেড সংকট নিরসনে হাসপাতালের মেঝেতে মেট্রেস বিছিয়ে রোগীদের সেবা দিতে হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে প্রায় ৫০ জন শিশু ডায়রিয়া ও শ্বাসকষ্ট জনিত রোগী হাসপাতালের মেঝেতে থেকেই চিকিৎসা সেবা নিচ্ছে। এ ব্যপারে সেবা নিতে আসা রোগীর অভিভাবকগন এ প্রতিনিধি কে জানান হাসপাতালে পর্যাপ্ত বেড না থাকায় অতিকষ্টে আমাদের শিশু বাচ্চাদের কে চিকিৎসা সেবা নিতে হচ্ছে।

২৫০ শয্যা হাসপাতাল এর ৩য় তলা পর্যন্ত সিড়ি গুলো এত নোংরা ও অপরিছন্ন যেন অনেক দিন যাবত ধোয়া মুছার মুখ দেখেনি। এ ব্যপারে তত্বাবধায়ক ডাক্তার আমিরুল হক এর সাথে আলাপ কালে তিনি জানান, বিষয়টি আমি দেখতেছি।