ঢাকাFriday , 19 January 2024
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে ডাকাত সন্দেহে ৪জনকে গণধোলাই দিল স্থানীয়রা

এম এ রাজা
January 19, 2024 3:01 pm
Link Copied!

সদর উপজেলার হুরগাঁও গ্রামে ডাকাত সন্দেহে ধাওয়া করে আটকের পর চার ব্যক্তিকে গণধোলাই দিয়েছে স্থানীয়রা। পরবর্তীতে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসে।

পরের দিন দুপুরে চেয়ারম্যানের জিম্মায় আটককৃত ব্যক্তিদের ছেড়ে দেওয়া হয়। ঘটনার সততা নিশ্চিত করেছেন হবিগঞ্জ সদর থানার অফিসার্স ইনচার্জ ওসি অজয় চন্দ্র দেব। ওসি আরো জানিয়েছেন মূলত ওই চার ব্যক্তি গুলিয়াল নিয়ে পাখির শিকার করতে গিয়েছিল। এলাকার মানুষ ডাকাত ভেবে তাদের আটক করে গণধোলাই দিয়েছে।

জানা যায়, গত বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাত ১১ টায় ওই গ্রামের নজরুল মিয়া নামের এক ব্যক্তি চারজনের অস্বাভাবিক চলাফেরা করতে দেখে পরিচয় জানতে চাইলে ওই ব্যক্তিকে চারজন মিলে ধাওয়া করে। পরে বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে গ্রামের লোকজন ধাওয়া করে ওই চার ব্যক্তিকে গণধোলাই দেয়।

বিষয়টি হবিগঞ্জ সদর থানা পুলিশ জানতে পেরে গঠনাস্থলে গিয়ে চারজনকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। প্রাথমিক চিকিৎসা শেষে পরের দিন চেয়ারম্যানের জিম্মায় তাদের ছেড়ে দেওয়া হয়। আটককৃত ৩ জন সদর উপজেলার ধল গ্রামের ও ১জন রিচি গ্রামের।

এলাকাবাসীর দাবি, হুরগাঁও এবং রিচির গ্রামের মধ্যেবর্তী স্থানে গত প্রায় ১ মাস ধরে নিয়মিত ডাকাতি করে আসছে ডাকাত দলেরা। হুরগাঁও রিচি রাস্তার মধ্যেবর্তী পুরানপুল নামক স্থানে প্রতিদিন কাউকে না কাউকে ধরে টাকা পয়সা টমটম নিয়ে যেতো ডাকাতরা। সেই সাথে পথচারীদের মারধরও করতো।

গত কয়েকদিনে হুরগাঁও গ্রামের মিনাজ মিয়া,কাদির মিয়া ও শাহ আলমকে ধাওয়া করে মারধর করে ডাকাত দলের সদস্যরা এবং টাকা পয়সাসহ শাহ আলমের ব্যক্তির অটোরিকশা টমটম নিয়ে যায়। এছাড়াও ন্যাশনাল ডায়াগনস্টিক সেন্টারের ম্যানেজার মোঃ বাইজিদ মিয়া নামের এক ব্যক্তিকে মোটরসাইকেলে বাড়িতে যাওয়ার সময় ডাকাতরা বেধড়ক মারপিট করে। পরে অসুস্থ অবস্থায় সে হবিগঞ্জের একটি প্রাইভেট ক্লিনিকে দীর্ঘদিন চিকিৎসা নিয়েছে।