ঢাকারবিবার , ১৬ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে গেমিং অ্যাপ ‘আমার বঙ্গবন্ধু’র উদ্বোধন

খায়রুল ইসলাম সাব্বির,সদর প্রতিনিধি
জানুয়ারি ১৬, ২০২২ ৯:১৯ অপরাহ্ণ
Link Copied!

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে গেমিং অ্যাপ ‘আমার বঙ্গবন্ধু’ ।

রোববার (১৬ জানুয়ারি) মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সভা কক্ষে ভার্চুয়ালি অ্যাপটির উদ্বোধন করেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

জানা যায়, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় এবং বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) অধিদপ্তরের যৌথ উদ্যোগে এ অ্যাপটি তৈরি করা হয়েছে। ‘আমার বঙ্গবন্ধু’ গেমিং অ্যাপের মাধ্যমে এক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এ প্রতিযোগিতায় প্রথম গ্রুপে সর্বোচ্চ ১০ বছর বয়সী, দ্বিতীয় গ্রুপে ১০ থেকে ১৮ বছর এবং তৃতীয় গ্রুপে ১৮ বছরের বেশি বয়সী শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন। অংশগ্রহণকারীদের মধ্য থেকে বিজয়ীদের জন্য পুরস্কার হিসেবে থাকবে বই, স্মার্টফোন, ট্যাব ও ল্যাপটপ।

রোববার থেকেই শুরু হওয়া এ প্রতিযোগিতায় ২৬ মার্চ রাত ১২টা পর্যন্ত অংশগ্রহণ করা যাবে। প্রতিযোগীকে ২৯টি ধাপ অতিক্রম করে গেমটি সম্পন্ন করতে হবে।

একজন প্রতিযোগী একাধিকবার অংশ নিতে পারবেন এবং প্রতিবার অংশ নেওয়ার পর সার্ভারে তা আপডেট করা হবে। প্রতি ক্যাটাগরির প্রতিযোগীদের মধ্য থেকে ১০ জন করে সর্বমোট ৩০ জন বিজয়ী নির্বাচন করা হবে।

উক্ত উদ্বোধন অনুষ্ঠানে হবিগঞ্জ জেলা প্রান্তে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিএনসিসির ক্যাডারদের নিয়ে উক্ত জুম প্লাটফর্মে জেলা প্রশাসকের পক্ষে সংযুক্ত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিজেন ব্যানার্জী।

 

Developed By The IT-Zone