ঢাকামঙ্গলবার , ১১ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জে ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা আয়োজকদের সংবাদ সম্মেলন : প্রশ্নের উত্তর দিতে হিমশিম

আতাউর রহমনা ইমরান
জানুয়ারি ১১, ২০২২ ৯:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

হবিগঞ্জ ক্ষুদ্র ও কুটির শিল্প পন্য মেলা এর আয়োজক ও ব্যবস্থাপকদের দ্বারা অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের করা কোনো প্রশ্নের সদুত্তর দিতে পারেননি মেলার আয়োজকরা।

তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) ও বিসিক হবিগঞ্জ জেলার আয়োজনে ও বাংলাদেশ বেনারসি মসলিন ও জামদানি সোসাইটির ব্যবস্থাপনায় অনুষ্ঠিত এ মেলা নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে নেতিবাচক সংবাদ পরিবেশিত হয়।

এর প্রেক্ষিতে এসব বিষয়ে নিজেদের অবস্থান ব্যক্ত করতে সোমবার (১০ জানুয়ারি) বিকেলে মেলা পরিচালনা কক্ষে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে সংবাদ সম্মেলন আয়োজন করেন মেলা আয়োজকরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন তৃণমূল নারী উদ্যোক্তারা সোসাইটির সাধারণ সম্পাদক, এডভোকেট পারভীন আক্তার। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির সভাপতি রেবা চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট পারভীন আক্তার, বিসিক হবিগঞ্জ এর সহকারী মহাব্যবস্থাপক (ভারপ্রাপ্ত) নাজমুল হোসেন ও বাংলাদেশ বেনারসি মসলিন ও জামদানি সোসাইটির সভাপতি এম এ মঈন খান বাবলু।

এ সময় সংবাদমাধ্যমে উঠে আসা মেলার মাঠে জুয়ার আসর, পুতুল নাচ, সার্কাসের অশ্লীল নৃত্য পরিবেশন যাত্রাপালা, মদ, গাজার আসর ও অনৈতিক কর্মকাণ্ড সংক্রান্ত সকল অভিযোগ অস্বীকার করেন তারা।

এসব অভিযোগ অস্বীকার করলেও উপস্থিত সাংবাদিকরা মেলায় সার্কাস আয়োজনের কোন অনুমতি রয়েছে কিনা এ প্রশ্নের উত্তরে তারা জানান এ ব্যাপারে লিখিত কোন অনুমতি নেই তবে হবিগঞ্জের জেলা প্রশাসক মহোদয় মৌখিক অনুমতি দিয়েছেন।

মেলায় কত টি স্টল ভাড়া দেয়া হয়েছে এবং ভাড়ার পরিমাণ লিখিত তালিকা সাংবাদিকদের সরবরাহ করার দাবি জানালে তারা এ ব্যাপারে কোনো সদুত্তর দিতে পারেননি।

মেলার বাইরে দর্শনার্থীদের গাড়ি ও মোটরসাইকেল নির্দিষ্ট অর্থের বিনিময়ে টোকেন প্রদান সাপেক্ষে নিরাপত্তা ও পার্কিংয়ের সুব্যবস্থা করা হয়েছে জানান মেলা কর্তৃপক্ষ।

এ সময় দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকা প্রধান প্রতিবেদক ইমরান টোকেন এর আওতাধীন গাড়ি কিংবা মোটরসাইকেল চুরি হলে এর দায় মেলা কর্তৃপক্ষ নেবেন কি না এ প্রশ্ন করলে এর উত্তরে মেলা কর্তৃপক্ষ জানান এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে মেলা কর্তৃপক্ষের পক্ষ থেকে চুরির মামলা করা হবে অথবা অন্য কি ধরনের আইনানুগ ব্যবস্থা নেয়া হবে এর প্রশ্ন করলে মেলা কর্তৃপক্ষ কোন সদুত্তর দিতে পারেননি। এছাড়াও মেলায় প্রবেশ ফি নিয়েও কোন সঠিক ব্যাখ্যা প্রদান করতে পারেননি মেলা আয়োজকরা।

Developed By The IT-Zone