ঢাকাMonday , 27 November 2023

হবিগঞ্জের চারটি আসনের মধ্যে দুটিতে নতুন মুখ

Link Copied!

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। ঘোষণা অনুযায়ী হবিগঞ্জে চারটি সংসদীয় আসনের মধ্যে দুইটিতে পরিবর্তন আনা হয়েছে। তবে অপরিবর্তীত রাখা হয়েছে বাকি দুটি আসন।

হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে মনোনয়ন দেওয়া হয়েছে ডা. মুশফিক হোসেন চৌধুরী। বর্তমানে তিনি হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে মনোনয়ন দেওয়া হয়েছে মরহুম শরীফ উদ্দিন আহমেদ এর ছেলে এডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েলকে। তিনি জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক। দীর্ঘদিন ধরেই তিনি এলাকায় কাজ করে আসছেন।

হবিগঞ্জ-৩ (সদর-শায়েস্তাগঞ্জ-লাখাই) আসনে চতুর্থ বারের মতো বর্তমান সংসদ সদস্য এডভোকেট মো.আবু জাহির। হবিগঞ্জ-৪(চুনারুঘাট-মাধবপুর) আসনে বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলীকে নৌকার মনোনয়ন দেয়া হয়েছে।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে ৪টার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়ন পাওয়া প্রার্থীদের নাম ঘোষণা করেন।

এদিকে নাম ঘোষণা পরপরই মনোনয়ন পাওয়া প্রার্থীদের কর্মী সমর্থকদের মধ্যে আনন্দের জোয়ার বয়ে যাচ্ছে। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সবাই শুভেচ্ছা বার্তা জানিয়েছেন।

সিইসির ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাইবাছাই হবে আগামী ০১থেকে ০৪ ডিসেম্বর।

রিটার্নিং অফিসারের আদেশের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি হবে ০৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর।

রিটার্নিং অফিসাররা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ২০২৪ সালের ০৫জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ করা হবে ৭জানুয়ারি রোববার পর্যন্ত।