ঢাকাMonday , 8 July 2024
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জের আলোচিত সানজানা শিরিনের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

Link Copied!

প্রশিক্ষণ ছাড়া গণহারে ডেলিভারী, নিবন্ধনহীন সংগঠনের নাম ব্যবহার করে অনুদান সংগ্রহ করে টাকা আত্মসাতের নানা অভিযোগ এনে সানজানা শিরিন নামে এক ব্যক্তির বিরুদ্ধে স্মারকলিপি দিয়েছে সুশীল সমাজ নাগরিক কমিটি।

রবিবার (৭জুলাই) হবিগঞ্জের জেলা প্রশাসক ও সিভিল সার্জন বরাবরে এ স্মারকলিপি দেয়া হয়। এর আগে রবিবার সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। স্মারকলিপি গ্রহন করে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে দ্রæত আইনআনুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে নিশ্চিত করেন জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানা। একইভাবে মিডওয়াইফারি (ধাত্রী প্রশিক্ষণ) ছাড়া গণহারে প্রসূতি ডেলিভারী করার বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানান হবিগঞ্জের সিভিল সার্জন মোহাম্মদ নূরুল হক।

ছবি : হবিগঞ্জে বহুল আলোচিত মানবতার নেত্রী সানজানা শিরিনের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

স্মারকলিপি সুত্রে জানা যায়, বৃদ্ধাশ্রম নির্মাণ, নরমাল ডেলিভারী সেন্টার স্থাপন, অসহায়দের খাবারের সহযোগীতা করা ইত্যাদির নাম করে ফেসবুক পেইজের মাধ্যমে অর্থ সহায়তা সংগ্রহ করে নিজেই আত্মসাত করে আসছেন সানজানা শিরিন। নিজের কোন ধাত্রী প্রশিক্ষণ না থাকলেও গণহারে করে যাচ্ছেন নরমালা ডেলিভারী। এভাবেই নিঃস্ব অবস্থা থেকে মালিক হয়েছেন প্রাইভেট হাসপাতালের। ক্রয় করেছেন জমি-জমা। কেয়ার ভিসায় আপন বোনকে পাঠিয়েছেন ইংল্যান্ড। নামে বেনামে ক্রয় করেছেন সম্পত্তি।

ছবি : সিভিল সার্জনের নিকট স্বারকলিপি প্রদান করা হচ্ছে ।

এ ছাড়াও ঢাকা জেলা গোয়েন্দা সংস্থার হাতে গ্রেফতার হয়ে জেল হাজতে থাকা বর্তমান সময়ের সমালোচিত মিল্টন সমাদ্দারের পক্ষে সাফাই গাইতে দেখা গেছে তাকে। এমনকি নিজেকে মিল্টন সমাদ্দারের অনুসারী পরিচয় দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েছেন যুগলবন্দী ছবি।

এদিকে, আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, বৃদ্ধাশ্রম, নরমাল ডেলিভারী সেন্টার স্থাপনের নামে জুনিয়র মিল্টন সমাদ্দার খ্যাত সানজানা শিরিন মানুষের আবেগের সঙ্গে খেলা করেছে। সে অর্থ সহায়তা সংগ্রহ করে নিজেই এসব আত্মসাত করে নিজের আখের গোচ্ছাচ্ছে। আমরা তার দাবি জানাচ্ছি। পাশাপাশি সানজানা শিরিনকে দ্রæত গ্রেফতারের দাবি জানাই।