ঢাকাMonday , 23 March 2020
আজকের সর্বশেষ সবখবর

হবিগঞ্জসহ সবগুলো উপজেলায় ঔষধের দোকান ছাড়া সব দোকানপাট বন্ধ ঘোষণা

Link Copied!

রায়হান উদ্দিন সুমন :  হবিগঞ্জসহ সবকটি উপজেলায় ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত চায়ের দোকান, রেস্টুরেন্ট ও সেলুন বন্ধ রাখতে বলা হয়েছে।

 

সোমবার (২৩ মার্চ) জেলায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। সভায় জানানো হয়, করোনা সংক্রমণ প্রতিরোধে জেলাসহ সব উপজেলায় ঔষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ছাড়া সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

প্রশাসনের ঘোষনার পর জনসাধারণশুণ্য বানিয়াচংয়ের গ্যানিংগঞ্জ বাজার

জেলা করোনা ভাইরাস সক্রান্ত প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসক কামরুল হাসান জানান,সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে সব দোকানপাট। বিশেষ করে চায়ের দোকান, রেস্টুরেন্ট এবং সেলুন পরবর্তী নির্দেশ দেয়ার আগ পর্যন্ত খোলা যাবে না। তবে প্রশাসনের এই ঘোষণা পরও হবিগঞ্জে অনেক ব্যবসায়ী দোকানপাট খোলা রেখে তাদের ব্যবসা চালিয়ে যাচ্ছেন।

প্রশাসনের ঘোষণার পরও বন্ধ হয়নি দোকানপাট ! হবিগঞ্জের কালিবাড়ির ক্রসরোড থেকে তোলা । ছবিটি সাংবাদিক প্রদীপ দাস সাগরের ফেসবুক থেকে নেয়া হয়েছে।

সভায় আরও জানানো হয়, সব সরকারি অফিসের সামনে জনসাধারণের জন্য সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হবে। হাসপাতালের জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণের জন্য পুলিশ ও আনসার মোতায়েন থাকবে। হাসপাতালে রোগীর সঙ্গে দর্শনার্থী নিষিদ্ধ থাকবে। হোম কোয়ারেন্টাইন না মানলে ব্যবস্থা নেয়া হবে।

জেলা প্রশাসক কামরুল হাসান “আমার হবিগঞ্জ”কে বলেন,।আজ (সোমবার) থেকে এসব নির্দেশনা কার্যকর হবে। যারা এ নির্দেশনা অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।