ঢাকামঙ্গলবার , ২৪ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

স্যার সলিমুল্লাহ সম্মাননা স্মারক পেলেন নবীগঞ্জ প্রেসক্লাব সভাপতি আশাহীদ আলী আশা

প্রেস বিজ্ঞপ্তি
জানুয়ারি ২৪, ২০২৩ ৯:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

উপমহাদেশের প্রখ্যাত রাজনীতিজ্ঞ ও সমাজ সংস্ককারক, ঢাকা বিশ্ব বিদ্যালয় প্রতিষ্ঠার প্রাণপুরুষ, আহসান উল্যাহ ইঞ্জিনিয়ারিং স্কুল (বর্তমান বুয়েট) এর প্রতিষ্ঠাতা নবাব স্যার সলিমুল্লাহর ১০৮তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে গত শনিবার (২১ জানুয়ারী) সন্ধ্যায় ঢাকাস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে নবীগঞ্জের একমাত্র সাংবাদিক নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আশাহীদ আলী আশা সম্মাননা স্মারক পেয়েছেন।

অনুষ্ঠানে দেশের বিভিন্ন গুনী ব্যক্তিদের সম্মাননা প্রদান করা হয়। বাংলাদেশ সুপ্রীম কোর্ট আপীল বিভাগের এ্যাডভোকেট অন-রেকর্ড কবি শেখ আব্দুল হক চাষীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের ধর্ম ও পানি সম্পদ মন্ত্রনালয়ের সাবেক মন্ত্রী এম নাজিমউদ্দীন আল-আজাদ।

অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বিচারপতি ও সাবেক চেয়ারম্যান, পার্বত্য চট্রগ্রাম ভূমি কমিশন খাদেমুল ইসলাম চৌধুরী।

উক্ত অনুষ্ঠানে দেশের যে সকল গুনী ব্যক্তিদের সম্মাননা প্রদান করা হয়েছে তারা হলেন, জনপ্রশাসন মন্ত্রনালয়ের সাবেক অতিরিক্ত সচিব ও কথা সাহিত্যিক মোঃ মঈনুদ্দিন, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়েল একুশে পদপ্রাপ্ত পদার্থ বিজ্ঞানী অধ্যাপক ড. বিকিরন প্রসাদ বড়ুয়া, দৈনিক অগ্নিকন্ঠের প্রকাশক ও সম্পাদক বীর মুক্তিযোদ্ধা পালোয়ান রুহুল আমিন ঢালী, নিউইয়র্ক ট্রাভেলস এর ব্যবস্থাপনা পরিচালক লায়ন হাজী আকবর হোসেন পাঠান, বিশিষ্ট প্রযুক্তিবিদ কর্নেল অবসরপ্রাপ্ত ইঞ্জিনিয়ার ড. আনোয়ার হোসেন, জনস হগফিস ইউনির্ভাসিটি যুক্তরাজ্য এবং নারী বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ হালিদা হানুম আখতার, বাংলাদেশ দোকান মালিক সমিতি চট্রগ্রাম জেলার সহ-সভাপতি মোঃ রফিকুল ইসলাম, বিশিষ্ট রাজনীতিবিদ ইঞ্জিনিয়ার মোঃ হাফিজুর রহমান, বিশিষ্ট সাংবাদিক মোঃ নুরুল্লাহ আল-আমিন ও মাওঃ কেএমএ ওয়াহাব, নবীগঞ্জের বিশিষ্ট সাংবাদিক ও নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আশাহীদ আলী আশা, বিশিষ্ট আয়কর আইনজীবি মোঃ খলিলুর রহমান, বিশিষ্ট গীতিকার ও কন্ঠশিল্পী এম এ কাশেম সরকার, বিশিষ্ট মানবাধিকারকর্মী সৈয়দ আক্তার হোসেন স্বপন, বিশিষ্ট কবি অধ্যক্ষ লায়লা ফেরদৌসী নীলা, বিশিষ্ট কন্ঠশিল্পী তসলিমা হৃদয়, বিশিষ্ট সমাজকর্মী মমতাজ জাহান হ্যাপী, বিশিষ্ট শেখ আব্দুল হক চাষী সহ দেশ বরণ্যে ব্যক্তিবর্গদের সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে স্বদেশ সাংস্কৃতিক ফাউন্ডেশনের সভাপতি লায়ন এ্যাডঃ মোঃ রবিউল হোসেন রবির সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা শেখ মোঃ ইদ্রিছ আলী, স্বদেশ সাংস্কৃতিক ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জাফর আহাম্মদ রাজু, বিশিষ্ট কন্ঠশিল্পী ওস্তাদ সৈয়দ মোতালেব, মোঃ শামীম হোসেন, মুফতি আল্লামা খলিলুর রহমান জিহাদী, সৈয়দা শামীমা সুলতানা, এস.এম মানিক, এড. নাজিম উদ্দিন শেখ, মোঃ হানিফ খান, মোঃ আনিসুর রহমান হৃদয়, কে.এম আশরাফ, দীল রুবা নাসরিন, সুবর্না অধিকারী, মেহের নিগার চঞ্চল, আব্দুল্লাহ আল মামুন বাবুল, জাহাঙ্গীর ফারুক, রওশন আরা শাফি মিয়া তালুকদার নুর আলী প্রমুখ।

Developed By The IT-Zone