ঢাকামঙ্গলবার , ২১ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

সিলেট-সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলাকে বন্যাদূর্গত অঞ্চল ঘোষণার দাবীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার
জুন ২১, ২০২২ ৯:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলাকে বন্যা দুর্গত অঞ্চল ঘোষণার দাবীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে জালালবাদ সংস্কৃতি ফোরাম’র উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে । সোমবার (২০জুন) বেলা ১১ টায় অনুষ্ঠিত ওই মমানববন্ধনে সভাপতিত্ব করেন কুমার দেব মাধব, সঞ্চালনা করেন মেনন চৌধুরী।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ কামরুল হাসান তরফদার, বিশেষ অতিথি আওয়াল বারী , নাজমুল ইসলাম নাজ এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন , মাহবুব আলম মালু, কুতুব উদ্দিন সোহেল , জাকির হোসেন , সাইফুল ফারুকী , কামরুজ্জামান, ইমন খাঁন,
শফিউল আলম বাবুল, মুখলেছুর রহমান, নেওয়াজ চৌধুরী, এড . বদরুল আলম প্রমুখ নেতৃবৃন্দ ।

সংহতি প্রকাশ করেন- জালালাবাদ ফাউন্ডেশনের নির্বাহী প্রধান জিএম এনাম আহমেদ , খান মিউজিক মিডিয়ার ভাইস চেয়ারম্যান কন্ঠ শিল্পী শায়লা খান ও সাংগঠনিক সম্পাদক কণ্ঠশিল্পী এম এ হান্নান সাহা ।

বক্তাগণ বলেন , সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলায় স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছে লাখ লাখ মানুষ । কৃষক হারাচ্ছে জমির ফসল , ব্যবসায়ী হারাচ্ছে ব্যবসার মূলধন । বন্যা ভাসিয়ে নিচ্ছে মানুষের গরু – ছাগল , পশু পাখি , পুকুরের মাছ ও ঘর – বাড়ী । ঘরে নেই খাবার ও নিত্য প্রয়োজনীয় জিনিষপত্র । বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে অন্ধকারে নিমজ্জিত হয়ে দুর্বিষহ জীবন কাটাচ্ছে সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার নিম্নাঞ্চলের মানুষ ।

নারী , পুরুষ ও শিশুর খাবার ও বিশুদ্ধ পানির অভাবে দুর্গত অঞ্চলে হাহাকার ধ্বনি শোনা যাচ্ছে । বিশুদ্ধ পানির অভাবে নানারকম পানিবাহীত রোগ বেড়েই যাচ্ছে । চিকিৎসার অভাবে মানুষ দিন দিন মৃত্যুর মুখে ধাবিত হচ্ছে । যানবাহনের অভাবে সরকার প্রদত্ত ত্রান সামগ্রী বন্যায় কবলিত মানুষের দ্বার প্রান্তে পৌঁছান যাচ্ছে না ।

বক্তারা বন্যায় দুর্দশাগ্রস্থ মানুষের পাশে দ্রুত ত্রান সামগ্রী পৌঁছাতে সরকার বাহাদুর সহ দেশের বৃত্তবান নাগরিকের প্রতি সাহায্যের আহ্বান জানান। এ সময় বক্তাগণ সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলাকে বন্যা দুর্গত অঞ্চল অনতিবিলম্বে ঘোষণা করতে সরকারের কাছে দাবী জানান।

Developed By The IT-Zone