ঢাকাবুধবার , ২২ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

সরকারি ত্রাণ নিতে কেউ লজ্জা পাবেন না, জনগণের টাকায়ই ত্রাণ ভাণ্ডার -এমপি মজিদ খান

ইমদাদুল হোসেন খান
জুন ২২, ২০২২ ৩:২৮ অপরাহ্ণ
Link Copied!

বানিয়াচঙ্গে ত্রাণ বিতরণকালে হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান বলেছেন, সরকারি ত্রাণ নিতে কেউ লজ্জা পাবেন না। জনগণের টাকায়ই ত্রাণ ভাণ্ডার গড়ে তোলা হয়। তাই এই ত্রাণ নেয়া জনগণের অধিকার। এটি কোনো ভিক্ষা নয়।

বুধবার ২২ (জুন) তিনি উপজেলার ৬নং কাগাপাশা ও ৫নং দৌলতপুর ইউনিয়নে বন্যা কবলিত গ্রামগুলো নৌকাযোগে পরিদর্শন করেন এবং বানভাসি মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

এসময় তিনি জনগনকে সাহস দিয়ে বলেন, পর্যাপ্ত ত্রাণ রয়েছে। কেউ না খেয়ে থাকবে না। আপনারা সাময়িক কষ্টে আছেন। আমি আপনাদের কাছে দ্রুত খাদ্য সামগ্রী পৌঁছে দিতে চেষ্টা করছি। তিনি আরও বলেন, যাদের ক্ষয়ক্ষতি হয়েছে তাদের তালিকা প্রণয়ন করা হবে। তালিকা অনুযায়ী তাদের সহোযোগিতা করা হবে।

তিনি বন্যাকে একটি জাতীয় দুর্যোগ আখ্যায়িত করে বলেন, এ দুর্যোগকালীন পরিস্থিতি মোকাবেলায় দল-মত-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের সম্মিলিত প্রয়াস দরকার। সকলের সম্মিলিত প্রচেষ্টায় পরিস্থিতির উন্নতি ঘটাতে চেষ্টা চালিয়ে যেতে হবে। দুর্যোগ থেকে মুক্তি পেতে বেশি করে তাওবা ও ইস্তেগফারের মাধ্যমে আল্লাহর সাহায্য চাইতে হবে।

ত্রাণ পাওয়া হীরা লাল দাস বলেন, ক’দিন ধরে বাড়ি থেকে বাহির হতে পারি না, কেউ আমাদের দেখতেও আসে নাই, আজকে আমাদের এমপি সাহেব নৌকা দিয়ে খাবার নিয়ে আসছে। এতে আমরা সবাই খুশি।

ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মসন সিংহ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাশ, কাগাপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এরশাদ আলীসহ অন্যান্য জনপ্রতিনিধিবৃন্দ, দলীয় নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন।

Developed By The IT-Zone