ঢাকাWednesday , 5 April 2023
আজকের সর্বশেষ সবখবর

সদর উপজেলায় ভিক্ষুকদের মধ্যে রিক্সা বিতরণ করলেন জেলা প্রশাসক

Link Copied!

হবিগঞ্জ সদর উপজেলায় উপজেলা পর্যায়ে কর্মকর্তাদের সাথে মতবিনিময় ও বাংলাদেশ জাতীয় সমাজ কল্যাণ পরিষদ হতে প্রেরিত আর্থিক সহায়তার অর্থ প্রদান, সুবর্ণ নাগরিক কার্ডধারী প্রতিবন্ধী ব্যক্তিদের আর্থিক সহায়তার অর্থ প্রদান এবং ভিক্ষুক পুর্নবাসন কর্মসূচির আওতায় ভিক্ষুকদের মধ্যে অটো রিক্সা, সুদ মুক্ত ক্ষুদ্র ঋণ বিতরণ করেছেন হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব বিতরণ করেন তিনি।

উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে গতকাল বুধবার বেলা ১১টায় হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এসব বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা আক্তারের সভাপতিত্বে ও সমাজসেবা কর্মকর্তা এ কে এম সাইদুল হকের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম,জেলা সমাজসেবার উপ-পরিচালক রাশেদুজ্জামান চৌধুরী।

এসময় জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, ভিক্ষাবৃত্তিমানবতার চরম অবমাননা ও অমর্যাদাকর পেশা। স্বাধীন সার্বভৌম বাংলাদেশে ঘৃণিত একটি পেশা মানুষ গ্রহণ করুক এটা কাম্য নয়। এটি ব্যক্তি, পরিবার, সমাজ ও দেশের সম্মান নষ্ট করে।

দারিদ্র্যের কষাঘাতে পিষ্ট হয়ে বেঁচে থাকার তাগিদে অথবা শারীরিক অক্ষমতায় অনেকে ভিক্ষা করতে বাধ্য হয়। অর্থ-উপার্জনের সহজ পথ হিসেবে ভিক্ষাবৃত্তিকে অনেকে পেশা ও ব্যবসা হিসেবে বেছে নেয়।

তিনি আরো বলেন,মাননীয় প্রধানমন্ত্রী মধ্যম আয়ের ও উন্নত বাংলাদেশ গঠনের যে কর্ম উদ্যোগ গ্রহণ করেছেন তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল কোন মানুষ না খেয়ে থাকবে না। এ উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে জেলায় গ্রহণ করা হয়েছে ভিক্ষুক মুক্তকরণ, ভিক্ষুকদের কর্মসংস্থান ও পুনর্বাসন কর্মসূচি।