ঢাকাTuesday , 6 February 2024
আজকের সর্বশেষ সবখবর

সংসদীয় স্থায়ী কমিটির দুটি গুরুত্বপূর্ণ পদে সদস্য হলেন কেয়া চৌধুরী এমপি

Link Copied!

স্টাফ রিপোর্টার।। হবিগঞ্জ-১ (বাহুবল -নবীগঞ্জ) আসনের নির্বাচিত সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীকে সংসদীয় স্থায়ী কমিটি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় এবং জাতীয় সংসদ- সংসদীয় লাইব্রেরী দুটি গুরুত্বপূর্ণ কমিটিতে সদস্য করা হয়েছে।

সোমবার ৫ ফেব্রুয়ারি জাতীয় সংসদের অধিবেশনে এই কমিটিসহ মোট ১৬টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়। সংসদ নেতা শেখ হাসিনার অনুমতিক্রমে তাঁর পক্ষে জাতীয় সংসদের চিফ হুইপ নূর–ই–আলম চৌধুরী এই কমিটি গঠনের প্রস্তাব করেন।

এ বিষয়ে কেয়া চৌধুরী এমপি জানান, সংসদীয় স্থায়ী কমিটির দুটি গুরুত্বপূর্ণ স্থানে তাকে সদস্য করায় তিনি প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং অর্পিত দায়িত্ব পালনে বাহুবল নবীগঞ্জ বাসির দোয়া এবং সহযোগিতা কামনা করেন।

এর আগে গত রোববার (৪ ফেব্রুয়ারি) গঠিত কমিটিগুলোর মধ্যে কার্যউপদেষ্টা কমিটি ও সংসদ কমিটি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী নিজেই ঘোষণা করেন। অন্যগুলো সংসদ নেতার অনুমতিক্রমে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী প্রস্তাব করেন। পরে তা কণ্ঠভোটে পাস হয়।

এবারও নিজ হাতে ৫০টি কমিটির সভাপতি ও সদস্যদের নাম লিখে জাতীয় সংসদের সংসদীয় কমিটি গঠন করে চমক সৃষ্টি করেছেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ হাতে লেখা কমিটির নামের খাতাটি সংসদের আর্কাইভে সংরক্ষণ করা হবে বলে জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।