ঢাকাবৃহস্পতিবার , ৫ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

শোকরগোজার দাতব্য সেবালয়ের ঈদ আয়োজন

স্টাফ রিপোর্টার
মে ৫, ২০২২ ৮:৪৮ অপরাহ্ণ
Link Copied!

তৃতীয় বছরে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হলো শোকর গোজার দাতব্য সেবালয়ে। সাথে ছিলো ঈদ আনন্দ ও ঈদ সেমাই আয়োজন। শোকরগোজার দেবালয়ের আশপাশের গ্রাম গুলো হতে মুসল্লীরা আসেন ঈদুল ফিতরের জামাতে।

শোকর গোজার দাতব্য সেবালয়, যার নামেই তার কর্মের পরিচিতি । আল্লাহর সন্তুষ্টির কাজে আনন্দ ও তৃপ্তি নিয়ে এই সেবালয়ের কর্তৃ পক্ষ কাজ করছে হাওরের সুবিধা বঞ্চিত দরিদ্র মানুষের নিশ্বার্থ সেবায়। প্রার্থনালয়,পাঠশালা, ঈদ নামাজের জামাত, পশু কোরবানি ,রোজায় ইফতার সেবা , শিশুদের ও মহিলাদের আল কোরআন মজিদ শিক্ষার ব্যবস্হায় সহায়তা দান, মসজিদ নির্মাণ করে সহ জীবনযাপনের স্বস্তির জন্য বিশুদ্ধ পানির জন্য টিওবয়েল ও দূর্গম এলাকার দরিদ্র পরিবার গুলোতে স্বাস্থ্যসম্মত টয়লেট নির্মান করে, নিজস্ব অর্থদানে মধ্য দিয়ে সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছে, এই দাতব্য প্রতিষ্ঠানটি।

প্রায় ৩ হাল বা ৩৬ কের জমি জুড়ে এই সেবালয়ে আরো অনেক সেবা খাতকে সংযোজনের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন, শোকরগোজার দাতব্য সেবালয়ের প্রতিষ্টাতা আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী ও তার স্বামী সাখাওয়াত হোসেন খান।

‘এক স্হানে সকল মানবিক সেবা ‘এই প্রতিপাদ্য নিয়ে সুবিধা বঞ্চিত মানুষের জন্য শোকর গোজার ২০২২ সালে অবকাঠামো উন্নয়নে বেশ কিছু কাজ করছে। হাওর অঞ্চলের প্রতিকৃলতা সাহস নিয়ে এগিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

উল্লেখ, ভাষা সৈনিক -গেরিলা মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিত্ব মরহুম কমান্ড্যান্ট মানিক চৌধুরীর ছোট মেয়ে আওয়ামীলীগের সাবেক সাংসদ আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর দানকৃত জায়গায় বাহুবল উপজেলার স্নানঘাট ইউনিয়নের সমুদ্রফেনা নামক স্হানে প্রতিষ্ঠিত হয় শোকরগোজার দাতব্য সেবালয়। যা ২০২১ সালে বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত একটি মানবিক সেবা প্রতিষ্টান শোকর গোজার দাতব্য সেবালয়।

Developed By The IT-Zone