ঢাকাThursday , 21 December 2023
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ভারতীয় চিনি পাচারকালে ২৪০ বস্তা চিনিসহ ট্রাক আটক

সলিল বরণ দাশ
December 21, 2023 9:26 am
Link Copied!

অভিনব পন্থায় বালুর গাড়িতে করে ভারত থেকে অবৈধভাবে নিয়ে আসা ২৪০ বস্তা( ১২ টন) চিনি নেওয়ার পথে বালুর ট্রাকটি আটক করে শেরপুর হাইওয়ে থানা পুলিশ। বালুর ট্রাকটি জব্দ করে তল্লাশি করতে গিয়ে দেখা যায়, বালুর নিচে থরে থরে সাজানো ২৪০ বস্তা চিনি।

জানা যায়,বুধবার (২০ডিসেম্বর) বেলা ১১টায় নবীগঞ্জ উপজেলা সংলগ্ন মৌলভীবাজার সদর উপজেলার ঢাকা-সিলেট মহাসড়ককের শেরপুর বাজার থেকে ভারতীয় চিনিভর্তি ট্রাকটি জব্দ করা হয়।

পুলিশ জানায়, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে কঠোর নিরাপত্তার অংশ হিসাবে সিলেট-ঢাকা মহাসড়কের শেরপুর বাজারে নিরাপত্তায় নিয়োজিত হাইওয়ে থানা পুলিশ বেপরোয়া গতিতে আসা ট্রাকটিকে থামানোর সংকেত দিলে সে সংকেত অমান্য করে বালু ভর্তি ট্রাকটি গোল চত্বরের অদূরে রেখে পালিয়ে যায়।

পরে হাইওয়ে থানা পুলিশ ট্রাকটিকে জব্দ করে। প্রাথমিকভাবে বালুর ট্রাক মনে করেছিল পুলিশ। তবে তল্লাশি করতে গিয়ে বালুর নিচে চিনির বস্তার অস্তিত্ব পাওয়া যায়। এরপর ট্রাকটি চিনির চালান সহ জব্দ করা হয়।

ট্রাকটি থানায় নিয়ে বালু সরিয়ে দেখা যায়, থরে থরে সাজানো ২৪০টি বস্তা। এ ঘটনায় ঢাকা মেট্রো ট- ২০-৮১৫৩ ট্রাকটিকে আটক করা হলেও ট্রাকের মালিকের সন্ধান পাওয়া যায়নি।

এব্যাপারে শেরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা পরিমল দেব বলেন, আটক ট্রাকটির মালিকের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা প্রস্তুতি নিচ্ছে। জব্দ করা ট্রাকটি মালামাল সহ থানায় রাখা হয়েছে।

তিনি বলেন, পলাতক ট্রাকটির ড্রাইভার ও হেলপারকে গ্রেপ্তার করতে পারলে চিনি চোরা কারবারিদের আটক করা সম্ভব হবে। পুলিশ তাদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।