ঢাকাWednesday , 12 February 2020
আজকের সর্বশেষ সবখবর

শায়েস্তাগঞ্জে রেলওয়ের জাগয়া থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

Link Copied!

সৈয়দ হাবিবুর রহমান ডিউক॥ শায়েস্তাগঞ্জ উপজেলা থেকে রেলওয়ের জায়গায় অবৈধভাবে গড়ে উঠা বাড়িঘর দোকানপাট উচ্ছেদ অভিযান শুরু করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। বুধবার (১২ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে দুই দিনব্যাপী এ উচ্ছেদ অভিযান শুরু হয়।

গত বৃহস্পতিবার মাইকিং করে রেল কর্তৃপক্ষ বিষয়টি অবহিত করে। এর প্রেক্ষিতে হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা ও মো. শাহ আজিজের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ সময় বিভিন্ন অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়।অবৈধ স্থাপনা উচ্ছেদ করায় স্বস্তি প্রকাশের পাশাপাশি রেলওয়ে কর্তৃপক্ষকে সাধুবাদ জানিয়েছে সচেতন মহল। আবার অনেক ব্যবসায়ীদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে। রেলওয়ে সূত্র জানায়, প্রায় ৫০০ কোটি টাকার রেলওয়ের জমিতে ১৭০০ অবৈধ স্থাপনা নির্মাণ করে স্থানীয় লোকজন দখল করে রেখেছেন। বুধবার শায়েস্তাগঞ্জের আলোচিত পৌর মার্কেটসহ দুই শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়।

জানা যায়, রেল মন্ত্রণালয়ের নির্দেশে আগামীকালও ১৩ ফেব্রুয়ারী রেলের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। রেলওয়ে মার্কেটের অনেক ব্যবসায়ীরা কান্নায় ভেঙ্গে পড়েন। তারা জানান, দোকানই তাদের একমাত্র ভরসা। স্বল্প সময়ের নোটিশে যদি তাদের উচ্ছেদ করা হয় তারা পরিবার নিয়ে কোথায় যাবেন সে চিন্তায় এখন দিশেহারা। এ অভিযানকে কেন্দ্র করে সকাল থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে শায়েস্তাগঞ্জ থানা পুলিশ, ডিবি পুলিশ ও জিআরপি পুলিশের শতাধিক সদস্য ঘটনাস্থলে মোতায়েন করা হয়। ঢাকা রেলওয়ের ডেপুটি কমিশনার মো. নজরুল ইসলাম বলেন, শায়েস্তাগঞ্জে রেলওয়ের জায়গায় প্রায় ১৭০০ অবৈধ স্থাপনা নির্মাণ করে স্থানীয় লোকজন দখল করে রেখেছেন। যার মূল্য প্রায় ৫০০ কোটি টাকা। সারাদেশের মতো শায়েস্তাগঞ্জে ও অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। চলতি বছরের জুন-জুলাই মাসের মধ্যে শায়েস্তাগঞ্জের রেলওয়ের জায়গায় মার্কেট নির্মাণ করে স্থানীয়দের মাঝে বরাদ্দ দেয়া হবে।