ঢাকাবৃহস্পতিবার , ২৭ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

শায়েস্তাগঞ্জে রবিদাস সম্প্রদায়ের সমাধিস্থল দখলের পায়তারার অভিযোগ

মুহিন শিপন,শায়েস্তাগঞ্জ
জানুয়ারি ২৭, ২০২২ ৭:৫১ অপরাহ্ণ
Link Copied!

শায়েস্তাগঞ্জে রবিদাস সম্প্রদায়ের সমাধিস্থল দখলের অভিযোগ উঠেছে প্রভাবশালী একটি মহলের বিরুদ্ধে। এ বিষয়ে ভুক্তভোগী রবিদাস সম্প্রদায়ের লোকজন উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। গত মঙ্গলবার (২৫জানুয়ারি) এই অভিযোগ দায়ের করা হয় ।

অভিযোগ সূত্রে জানা যায়, শায়েস্তাগঞ্জ পৌরসভার লেঞ্জাপাড়া মৌজার ১৫৯ জেএল এর ২ নং খতিয়ানভূক্ত ১১১ দাগে ২২০ হাত ভূমি ১৯৬৯ সালে সড়ক ও জনপথ বিভাগ থেকে লিজ নেয় রবিদাস সম্প্রদায়ের লোকজন।

ওইসময়কাল থেকেই তারা তাদের সম্প্রদায়ের কেউ মারা গেলে এখানে সমাধিস্থ করে আসছে। কিন্তু সাম্প্রতিক সময়ে স্থানীয় প্রভাবশালী একটি মহল তাদের সেই সমাধিস্থলে দোকান ঘর ও বাড়ি তৈরির মাধ্যমে দখলের পায়তারা করছে।

এ বিষয়ে অভিযোগকারী সুমন রবিদাস জানান, ৫০ বছর ধরে রবিদাস সম্প্রদায়ের লোকজন মারা গেলে এখানে সমাধিস্থ করা হচ্ছে। এখানে আমাদের পূর্বপুরুষ থেকে শুরু করে বর্তমানেও কেউ মারা গেলে সমাধিস্থ করছি। কিন্তু সম্প্রতি একটি কুচক্রী মহল এই সমাধিস্থল দখলের পায়তারা করছে। আমাদের এই সমাধিস্থল দখলমুক্ত করে দেওয়ার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানাই।

একই বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিনহাজুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি এখন পর্যন্ত অভিযোগপত্রটি দেখার সময় পাইনি। আগামীকাল অভিযোগটি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

Developed By The IT-Zone