ঢাকাবুধবার , ৩০ জুন ২০২১

শায়েস্তাগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪টি অবৈধ করাতকল উচ্ছেদ

দৈনিক আমার হবিগঞ্জ
জুন ৩০, ২০২১ ৬:২০ অপরাহ্ণ
Link Copied!

মুহিন শিপনঃ  শায়েস্তাগঞ্জে উপজেলা প্রশাসন ও বনবিভাগের যৌথ অভিযানে ৪ টি অবৈধ করাতকল উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদকৃত এসব করাত কলের মালিকদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হয়েছে।
বুধবার (৩০জুন) দুপুরে উপজেলার বিভিন্ন এলাকায় উপজেলা প্রশাসন ও  বনবিভাগের যৌথ উদ্যোগে অভিযান চালানো হয়। এসময় করাতকলের লাইসেন্স না থাকা এবং লাইসেন্সের মেয়াদ না থাকায় ব্রাহ্মনডোরা ইউনিয়নের রকিব মিয়া, পুরাইকলা বাজারের মোজাম্মেল হক, নোয়াগাও এলাকার আঃ কাদির এবং সুতাং এলাকার নবীর হোসেনের মালিকানাধীন অবৈধ করাতকল উচ্ছেদ করা হয় এবং বিভিন্ন মালামাল জব্দ করা হয়।

ছবি : লাইসেন্স না থাকায় খুলে নেয়া হচ্ছে করাতকলের যন্ত্রাংশ

শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিনহাজুল ইসলামের নেতৃত্বে এবং জেলা সহকারী বন সংরক্ষক মোঃ মারুফ হোসেনের তত্ত্বাবধানে পরিচালিত অভিযানে উপস্থিত ছিলেন বন বিভাগের শায়েস্তাগঞ্জ রেঞ্জ কর্মকর্তা মোঃ শহিদুর রহমান, বনপ্রহরী আলী আশরাফ, ইছাক আলী ও নজরুল ইসলাম।
এ বিষয়ে হবিগঞ্জ জেলা সহকারী বন সংরক্ষণ মোঃ মারুফ হোসেন জানান, শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে বন বিভাগ ৪ টি অবৈধ করাতকল উচ্ছেদ করেছে। প্রত্যেকটি করাতকলের মালিকের বিরুদ্ধে বন আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে।
অভিযানে সার্বিক সহযোগিতা করেন র‍্যাব-৯ শায়েস্তাগঞ্জ সিপিসি-১ এর একটি টিম।

Developed By The IT-Zone