ঢাকাSunday , 26 November 2023
আজকের সর্বশেষ সবখবর

শায়েস্তাগঞ্জে প্রাণ-আরএফএল কোম্পানিতে চোর সন্দেহে শ্রমিককে পিটিয়ে হত্যা

তারেক হাবিব
November 26, 2023 10:29 am
Link Copied!

শায়েস্তাগঞ্জ প্রাণ-আরএফএল কোম্পানীতে চোর সন্দেহে এক শ্রমিককে পিটিয়ে হত্যার ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার দুপুরে শায়েস্তাগঞ্জ প্রাণ-আরএফএল ইন্ডাস্ট্রিয়াল পার্কে এ ঘটনা ঘটে। নিহত যুবকের নাম মুন্না রাউথ ওরফে মুন্না রবিদাস (২৮)। নিহত ব্যক্তি ফেঞ্চুগঞ্জ জেলার রাজনপুর গ্রামের মৃত মতিলাল রবিদাসের পুত্র।

তিনি শায়েস্তাগঞ্জ প্রাণ-আরএফএল কোম্পানীতে শ্রমিক হিসেবে কাজ করতেন বলে জানা গেছে । গত বৃহস্পতিবার((২৩ নভেম্বর) দুপুরে শায়েস্তাগঞ্জ প্রাণ-আরএফএল কোম্পানীর দায়িত্বরত নিরাপত্তাকর্মীরা তাকে পিটিয়ে হত্যা করে। তবে এ ঘটনার পর নিহত ব্যক্তিকে কোন চিকিৎসা না দিয়ে উল্টো হাসপাতালের বারান্দায় লাশ রেখে পালিয়ে যান তারা।

হবিগঞ্জ ২৫০ শয্যা সদর আধুনিক হাসপাতাল সুত্র জানায়, গত বৃহস্পতিবার সন্ধ্যার দিকে শায়েস্তাগঞ্জ প্রাণ-আরএফএল কোম্পানীর একটি এ্যাম্বুলেন্স ২৮ বছর বয়সী এক যুবককে হবিগঞ্জ ২৫০ শয্যা সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসে। ডাক্তার মৃত ঘোষণার সাথে সাথেই বারান্দায় লাশ রেখে তারা সটকে পড়ে লাশ বহকারী এ্যাম্বুলেন্স ও তার সাথে থাকা লোকজন।

তাৎক্ষনিক বিষয়টি হবিগঞ্জ সদর থানাকে অবগত করলে এসআই হেমায়েত হোসেন খান সুরতহাল করেন। কিন্তু তার কোনো পরিচয় পাননি তিনি। পরে শায়েস্তাগঞ্জ থানায় খবর দিলে ওসি মোবারক হোসেনের নেতৃত্বে একদল পুলিশ ছুটে আসে। এ ঘটনায় অজ্ঞাত পরিচয়ের লাশ নিয়ে বিপাকে পড়ে পুলিশ। হাসপাতাল ও পুলিশের দিনভর তদন্তে রেরিয়ে আসে লাশের পরিচয়।

হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে তাৎক্ষনিক দূরদর্শী অভিযানে শায়েস্তাগঞ্জ প্রাণ-আরএফএল ইন্ডাস্ট্রিয়াল পার্কের ভেতর থেকে দুইজনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো কমলগঞ্জ উপজেলার বড়গাছ গ্রামের মৃত দুরুদ মিয়ার পুত্র নিরাপত্তা প্রহরী রাসেল আহমেদ (৩৮), কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার বৈষ্ণকুট গ্রামের ওহিদুর রহমানের পুত্র নিরাপত্তা প্রহরী মাহফুজুর রহমান ( ৩০)।

এদিকে, প্রাণ-আরএফএল ইন্ডাস্ট্রিয়াল পার্কে দায়িত্বরত নিরাপত্তাকর্মীদের গ্রেফতারের পর শায়েস্তাগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলার বাদী নিহতের মা। মামলার বাকী আসামীরা হলেন, ‘প্রাণ-আরএফএল ইন্ডাস্ট্রিয়াল পার্কের সহকারী প্রশাসনিক কর্মকর্তা ও শায়েস্তাগঞ্জ রাধাপুর গ্রামের পারভেজ আহমেদ (৪০), সহকারী সিকিউরিটি সুপার ভাইজার ও মাধবপুর উপজেলার চক রাজেন্দ্রপুর গ্রামের মৃত আব্দুল আহাদের পুত্র জিল্লুর রহমান (৪৬)।

নিহতের পরিবার সুত্র জানায়, দীর্ঘদিন ধরে এলাকার বাহিরে ছিল নিহত মুন্না রবিদাস। কাজের সন্ধানে এসেছিল প্রাণ-আরএফএল ইন্ডাস্ট্রিয়াল পার্কে। কাজ পেয়েছে বলে বেশ কয়েকদিন আগে মাকে ফোনে জানিয়েছিল সে।

পুলিশ জানায়, প্রাণ-আরএফএল ইন্ডাস্ট্রিয়াল পার্কে চুরির অভিযোগে নিরাপত্তা প্রহরীদের হাতে আটক হয় নিহত মুন্না রবিদাস। হত্যাকান্ড নয় বরং নিরাপত্তা প্রহরীদের দায়িত্বের অবহেলায় মৃত্যু হয়েছে তার। তবে এ ঘটনায় যথাযথ আইনে মামলা দায়ের করা হয়েছে।

বাকীটা তদন্ত এবং ময়নাতদন্ত রিপোর্ট আসলে বুঝা যাবে। পরে ঘটনার সত্যতা যাচাই করতে শায়েস্তাগঞ্জ প্রাণ-আরএফএল ইন্ডাস্ট্রিয়াল পার্কে গিয়ে সাংবাদিক পরিচয় দেয়ার পর দেখা বা কোন বক্তব্য দেয়া যাবে না বলে জানায় কর্তৃপক্ষ। জেনারেল ম্যানেজার ও এডমিনের অফিসিয়াল মোবাইল নাম্বারারে বার বার কল দেয়ার পরও সাংবাদিকের কল রিসিভ করেননি তিনি।