ঢাকাশুক্রবার , ১৪ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

শায়েস্তাগঞ্জে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে লড়বেন স্বামী-স্ত্রী সহ ৫ প্রার্থী

মুহিন শিপন,শায়েস্তাগঞ্জ
জানুয়ারি ১৪, ২০২২ ৯:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে শায়েস্তাগঞ্জ উপজেলার ৮ নং শায়েস্তাগঞ্জ ইউনিয়নে মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে ১ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন।

এছাড়া সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীদের কেউ মনোনয়ন প্রত্যাহার করেননি। ফলে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন এবং সাধারণ সদস্য পদে ৩৪ জনসহ মোট ৪৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে চেয়ারম্যান প্রার্থী মোঃ শাহ আলম তার মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী ৫ প্রার্থী হলেন শায়েস্তাগঞ্জ ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি ও আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী মোঃ আব্দুস সামাদ, শায়েস্তাগঞ্জ উপজেলা যুব সংহতি’র সভাপতি ও জাতীয় পার্টি মনোনীত লাঙল প্রতীকের প্রার্থী মোঃ মুখলিছ মিয়া, আমিন আহম্মেদ খাঁন রাজিব, শায়েস্তাগঞ্জ ইউনিয়ন আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মোঃ বুলবুল খাঁন ও তার স্ত্রী মোছাঃ আসমা আক্তার লাকি।

এর আগে গত ৩ জানুয়ারি চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন এবং সাধারণ সদস্য পদে ৩৪ জনসহ মোট ৪৮ প্রার্থী মনোনয়ন দাখিল করেন।

৬ জানুয়ারি যাচাই-বাছাই এ সব প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ মনিরুজ্জামান।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ মনিরুজ্জামান জানান, ১ জন চেয়ারম্যান প্রার্থী তার মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। আগামীকাল (১৪ জানুয়ারি) প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।  আগামী ৩১ জানুয়ারি ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

Developed By The IT-Zone