ঢাকাবৃহস্পতিবার , ২৫ জুন ২০২০

শায়েস্তাগঞ্জ অলিপুর মহাসড়ক ভেঙে মরণ ফাঁদে পরিণত হয়েছে

অনলাইন এডিটর
জুন ২৫, ২০২০ ৬:৫৫ অপরাহ্ণ
Link Copied!

এম এ রাজা ।। ঢাকা-সিলেট মহাসড়কের অলিপুর থেকে শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ পর্যন্ত রাস্তা ভেঙ্গে বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। এতে সাধারণ যাত্রীদের যানবাহনে চলাচলে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনার শঙ্কা আর জীবনের ঝুঁকি নিয়েই প্রতিদিন হাজার হাজার গণ পরিবহন চলাচল করছে।

ছবিঃ শায়েস্তাগঞ্জ অলিপুর মহাসড়ক ।

 

 

 

 

 

 

 

মহাসড়কের অলিপুর থেকে শায়েস্তাগঞ্জের নতুন ব্রিজ এলাকার প্রায় ১০ কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরে সংস্কার না করায় বিভিন্ন স্থান ভেঙ্গে গর্ত সৃষ্টি হয়েছে। ফলে যাত্রীদের অনেক ঝুঁকি নিয়ে এই রাস্তায় চলাচল করতে হয়। এতে করে প্রায়ই ছোট-বড় দুর্ঘটনা ঘটছে। ভাঙ্গাচুরা গর্তে পরিপূর্ণ রাস্তাটি দিয়ে চলতে গিয়ে শারীরিক সমস্যায় ভুগছেন এই রাস্তায় চলাচলকারী যাত্রীসহ পেশাজীবী ও ব্যবসায়ীরা।

ট্রাক চালক কাদির জানান, সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্ট অলিপুর রেল গেইটের অবস্থা খুব করুন। সড়ক দুর্ঘটনায় মহাসড়কের রেল গেইটের পাশে ডিভাইডারটিও ভেঙ্গে গেছে। বর্তমানে গর্তগুলো বড় হয়ে যাওয়ার কারণে একটু বৃষ্টি হলেই পানি লেগে যায়। তাছাড়া এসব গর্তের উপর দিয়ে প্রতিদিন গাড়ী চলার কারণে গাড়ীর ইঞ্জিনের বিভিন্ন যন্ত্রাংশ বিকল বা নষ্ট হয়ে যাচ্ছে। পাশাপাশি যাত্রাপথে বেশি সময় লাগছে।

গাড়ি চালক আব্দুল শহীদ জানান, শায়েস্তাগঞ্জ গোল চত্বরে আসলেই রাত-বেরাতে অজানা আতংক বিরাজ করে। কখন গর্তে পড়ে গাড়ির চাকা পাঞ্চার হয়ে যায়। সড়কগুলো জরুরীভাবে মেরামত করা দরকার।
সংস্কারের ব্যাপারে আশার বাণী শুনিয়েছেন সড়ক ও জনপথ বিভাগের শায়েস্তাগঞ্জ উপজেলার দ্বায়িত্বপ্রাপ্ত উপ বিভাগীয় প্রকৌশলী জ্যোতিষ গোস্বামী। তিনি আমার হবিগঞ্জ প্রতিনিধিকে জানান, আমাদের এ বিষয়ে নজর আছে, আগামী সপ্তাহের মধ্যেই আশা করি কাজ শুরু হয়ে যাবে।

Developed By The IT-Zone