ঢাকাবুধবার , ১৯ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

শাবিপ্রবির চলমান পরিস্থিতিতে যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডে বসবাসরত সাবেক সাস্টিয়ানদের বিবৃতি

বিশেষ প্রতিনিধি
জানুয়ারি ১৯, ২০২২ ৯:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

সম্প্রতি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( শাবিপ্রবি)র শিক্ষার্থীদের যৌক্তিক ও শান্তিপূর্ণ আন্দোলনে বর্বরোচিত পুলিশি হামলার প্রতিবাদে আজ ১৮ জানুয়ারি ২০২২ যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডে বসবাসরত সাবেক সাস্টিয়ানগন এক জুম সভায় মিলিত হন।

সভায় উপস্থিত সাবেক সাস্টিয়ানগন এই মর্মে ঐক্যমতে পৌঁছান যে, বিশ্ববিদ্যালয় হলো চিন্তার বিকাশ এবং প্রকাশের জায়গা।

সেখানে যদি ১৯ থেকে ২৩ বছর বয়েসি একজন ছাত্রকে তার মৌলিক অধিকার আদায়ের দাবী করতে গিয়ে পুলিশের হাতে লাঞ্ছিত হতে হয়, সেটা শুধু দুঃখজনক না, লজ্জাজনক ও।

সভায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে পুলিশ কর্তৃক ছাত্রদের উপরে যে হামলা হয়েছে, সেই হামলার তীব্র নিন্দা জানানো হয়।

উপস্থিত সাস্টিয়ানগন উক্ত ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবী করেন এবং অচিরেই ক্যাম্পাসে শিক্ষার সুস্থ পরিবেশ নিশ্চিত করার আহবান জানান।

শাবিপ্রবি ইতিহাসের সবচেয়ে কলংকজনক অধ্যায় রচনার মাধ্যমে বর্তমান ভাইস চ্যান্সেলর ও তার কুশিলবগন ইতোমধ্যেই তাদের নৈতিকতা হারিয়েছেন মর্মে সভায় আলোচনা করা হয়।

সবাই সর্ব সম্মতিক্রমে, বর্তমান ভিসির পদত্যাগের সুষ্পষ্ট দাবী জানান। তাছাড়া তথাকথিত পুলিশ এসল্ট মামলা অনতিবিলম্বে প্রত্যাহার করার দাবী জানানো হয়।

অন্যথায়, অচিরেই বিশ্বব্যাপী সকল সাস্টিয়ানদের সাথে গনসংযোগের মাধ্যমে সম্মিলিতভাবে বৃহত্তর আকারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাধ্য হবে মর্মে সাস্টিয়ানগন তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

Developed By The IT-Zone