ঢাকাসোমবার , ১৪ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

শহরে ভোক্তা ও জেলা প্রশাসনের যৌথ অভিযান : ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

খায়রুল ইসলাম সাব্বির
মার্চ ১৪, ২০২২ ৯:৪৬ অপরাহ্ণ
Link Copied!

শহরের চৌধুরী বাজারে গাড়ি চলাচলে যানজট সৃষ্টি করে দোকানের পন্য আনলোড এবং তেল এর বাউচার দেখাতে না পারায় বিভিন্ন অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসন ও জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক যৌথ অভিযান পরিচালনা করে তিন প্রতিষ্ঠানকে ৪৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে ।

সোমবার (১৪ মার্চ) বিকেলে হবিগঞ্জ জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর এর সহকারী পরিচালক দেবানন্দ সিনহা এবং হবিগঞ্জ জেলা প্রশাসনের অভিযোগ ও তথ্য শাখার সহকারী কমিশনার মোঃ শোয়েব শাত-ঈল ইভান এর নেতৃত্বে একটি যৌথ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আওতায় ৪০ ধারায় তেল এর ভাউচার দেখাতে না পারায় মুন্সি এন্ড সন্সকে ৩০ হাজার এবং জনসাধারণের চলাচল এবং যানবাহন ব্যাঘাত সৃষ্টি করে গাড়ি থেকে দোকানের মালামাল আনলোড করায় রাঁধা বিনোদ স্টোরকে দণ্ডবিধি- ১৮৬০ এর আওতায় ২৯১ ধারায় মোবাইল কোর্টের মাধ্যমে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন হবিগঞ্জ জেলা প্রশাসনের অভিযোগ ও তথ্য শাখার সহকারী কমিশনার মোঃ শোয়েব শাত-ঈল ইভান।

অন্যদিকে বিভিন্ন অভিযোগের ভিত্তিতে অর্থি এন্ড সন্সকে ৪ হাজার টাকা জরিমানা করেন জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর এর সহকারী পরিচালক দেবানন্দ সিনহা।

এ বিষয়ে জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর এর সহকারী পরিচালক দেবানন্দ সিনহা দৈনিক আমার হবিগঞ্জকে বলেন জেলা প্রশাসন ও ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক একটি যৌত অভিযান পরিচালনা করে ৩ প্রতিষ্ঠানকে ৪৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান সবসময় অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Developed By The IT-Zone