ঢাকাসোমবার , ৩ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

লাখাই উপজেলায় বোরো ধান রোপনে ব্যস্ত কৃষক : লক্ষ্য মাত্রা এবার ১১২০০ হেক্টর

দৈনিক আমার হবিগঞ্জ
জানুয়ারি ৩, ২০২২ ৩:৩১ অপরাহ্ণ
Link Copied!

এম এ ওয়াহেদ লাখাই থেকেঃ   হবিগঞ্জের লাখাই উপজেলায় বোরো ধানের চারা উওোলন ও রোপণে ব্যস্ত রয়েছেন কৃষকগন। লাখাই উপজেলা ৬ টি ইউনিয়ন নিয়ে গঠিত লাখাই উপজেলা।

 

সরেজমিনে ঘুরে দেখা গেছে, লাখাই উপজেলার লাখাই  ও বুল্লা ইউনিয়নের  হাওরে কৃষকগন চারা উওোলন ও চারা রোপণে কৃষকগন ব্যস্ত হয়ে কাজ করতে। এ ২টি ইউনিয়নে কৃষকগন বোরো ধানের উপর নির্ভরশীল এলাকা।

 

লাখাই উপজেলা কৃষি সম্প্রসারন অফিস সুত্রে জানা যায় ২০২১-২০২২ অর্থ বছরে লাখাই উপজেলায় হাওড়ভূক্ত ও হাওড় বহির্ভূত ১১ হাজার ২ শত হেক্টর জমি বোরো ধানের আওতায় আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ছবি : লাখাই উপজলায় বোরো ধান রোপনে ব্যস্ত রয়েছেন কৃষকরা

 

 

 

 

 

 

 

 

লাখাই উপজেলার কৃষি কর্মকর্তা মোঃ শাকিল খন্দকারের সাথে যোগাযোগ করলে তিনি জানান, এ বছর হাওরভূক্ত হাইব্রিড ধানের লক্ষ্য মাত্রা আবাদের পরিমান ৫ হাজার ৫শত ৬০ হেক্টর জমি এবং হাওড়ভূ্ক্ত উপশী জাতের ধান ২৭ শত ৬০ হেক্টর জমি। তিনি আরো জানান, হাওর বহির্ভুত হাইব্রিড জাতের ধান আবাদের লক্ষ্যমাত্রা ১ হাজার ৪০ হেক্টর এবং উপশী জাতের ধান ১৭শত ৫০ হেক্টর ভূমি চাষাবাদের আওতায় নির্ধারন করা হয়েছে।

 

আমি আশাবাদী এ বছর চাষাবাদে লক্ষ্যমাত্রা ছাড়িয়ে যেতে পারে।  আমরা সব সময় কৃষকদের সাথে যোগাযোগ রক্ষা করে যাচ্ছি এবং কৃষকগন যাতে করে ভাল ফসল উৎপাদন  করতে পারে সেই ব্যাপারে আমরা কৃষকদের সু-পরামর্শ দিব।  আমরা আমাদের দায়িত্ব সঠিক ভাবে পালন করতে সচেষ্ট আছি এবং থাকব ।

Developed By The IT-Zone