ঢাকাশনিবার , ১০ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে ২ কোটি টাকার রাস্তা নির্মাণ কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ঠিকাদারের বিরুদ্ধে

আতাউর রহমান ইমরান
সেপ্টেম্বর ১০, ২০২২ ৬:৩০ অপরাহ্ণ
Link Copied!

লাখাইয়ে প্রায় ২ কোটি টাকা ব্যয়ে একটি রাস্তায় আরসিসি ঢালাই কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ
উঠেছে বাহুবল উপজেলা বিএনপির সভাপতি ফেরদৌস আলম তুষার চৌধুরীর ঠিকাদারী প্রতিষ্ঠান ঠিকাদারী প্রতিষ্ঠান নিশাত এন্টারপ্রাইজের বিরুদ্ধে।

নখলাউক থেকে মুড়িয়াউক ইউপি কার্যালয় পর্যন্ত নুরুজ্জামান মোল্লা সড়কে আরসিসি ঢালাই দ্বারা ওই রাস্তার উন্নয়নে এস্টিমেটে উল্লিখিত মাপ অনুযায়ী কাজ সম্পাদন করা হয়নি বলে তথ্য পাওয়া গেছে।

হবিগঞ্জ জেলা স্থানীয় সরকার প্রকৌশল কার্যালয়ের একটি টিম গত শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিষয়টি সরেজমিনে
তদন্ত করেন বলে জানা গেছে।

তদন্তকারী দলের সদস্য ল্যাব টেকনিশিয়ান মোঃ সাজ্জাদের সাথে যোগাযোগ করা হলে তিনি বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

ছবি:  নিশাত এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী বাহুবল উপজেলা বিএনপির সভাপতি ফেরদৌস আলম তুষার চৌধুরী এর ফাইল ছবি 

তিনি জানান হবিগঞ্জ জেলা স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলীর নির্দেশে ওই প্রকল্পটির বাস্তবায়ন কাজ যাচাই করেন।

সরেজমিন অনুসন্ধানে প্রকল্পটির বাস্তবায়ন কাজের সাথে এস্টিমেটে উল্লেখিত মাপের তুলনা করে বেশ কিছু গরমিল পাওয়া গেছে বলে জানান তিনি। সূত্রে জানা যায়, সাইড ওয়াল একদম নিচ থেকে উপর পর্যন্ত ২৯ ইঞ্চি উচ্চতার হওয়ার কথা থাকলেও সেটি প্রায় ১৬ থেকে ২৪ সেন্টিমিটার পর্যন্ত স্থানভেদে করা হয়েছে।

রাস্তায় সিসি ঢালাই ৪ ইঞ্চি করার কথা থাকলেও আড়াই থেকে ৩ ইঞ্চি পাওয়া যায়। ৭ ইঞ্চি আরসিসি ঢালাই হওয়ার কথা থাকলেও সেটি ৬ ইঞ্চি করা হয়েছে।

জানা যায়, ২০২১ অর্থবছরে সিলেট বিভাগ পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতাধীনে ওই রাস্তাটির এক কিলোমিটার আরসিসি ঢালাই দ্বারা নির্মাণের কাজ হাতে নেয়া হয়।

এ কাজে ১ কোটি ৯৬ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়। তুষার চৌধুরির সাথে যোগাযোগ করার জন্য তার মোবাইলে কল দেয়া হলেও সেটি বন্ধ থাকায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে জানতে হবিগঞ্জ জেলা স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল বাছিরের সাথে যোগাযোগ করতে তার মোবাইলে একাধিকবার কল দেয়া হলেও তিনি রিসিভ করেননি।

Developed By The IT-Zone