ঢাকাWednesday , 10 July 2024
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে স্কুল শিক্ষিকা রিবন রুপা দাসের মৃত্যুর রহস্য উদঘাটন করতে মানববন্ধন

Link Copied!

স্কুল শিক্ষিকা ও সংস্কৃতিকর্মী রিবন রূপা দাসের মৃত্যুর রহস্য উদঘাটনের দাবিতে মানববন্ধন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকট স্মারকলিপি প্রদান করেছে জাস্টিস ফর রিবন বাংলাদেশ। বুধবার (১০জুলাই) দুপর ১২ ঘটিকায় উপজেলা প্রশাসনের কার্যালয়ের সামনে মানববন্ধন পালন করা হয়।

জানা যায়, সমপ্রতি হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার ভরপূর্ণি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ও সংস্কৃতিকর্মী রিবন রূপা দাসের আকস্মিকভাবে মৃত্যু বরণ করেন। তার এই মৃত্যু অনেক রহস্য এবং প্রশ্নের জন্ম দেয়। এ ঘটনার কয়েকদিন পর রূপা দাসের স্বামী বাদী হয়ে কয়েকজনকে আসামী করে একটি মামলা দায়ের করার দীর্ঘদিন পার হলেও রহস্যজনক মৃত্যুর কোন খবর গণমাধ্যমে আসেনি।

তাই এ ঘটনা নাগরিক সমাজ তীব্র উদ্বেগ ও ক্ষোভের সঞ্চার হয়েছে। বিভিন্ন সংঠন ইতোমধ্যে এ মৃত্যুর রহস্য উদঘাটন করতে নানা কর্মসূচী গ্রহণ করছে। এমনতাবস্হায় লাখাইয়ের নাগরিক সমাজের পক্ষে আমরা দাবী জানাই,রিবন রূপা দাসের মৃত্যুর রহস্যের তদন্ত গণমাধ্যম প্রকাশ করা হোক। ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে যথাযথ ব্যবস্হা গ্রহণ করা হোক। অন্যথায় লাখাই নাগরিক সমাজ বৃহত্তর আন্দোলন কর্মসূচীর ডাক দিতে বাধ্য হবে।

জাস্টিস ফর রিবন লাখাই উপজেলা আয়োজনে এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাস্টিস ফর রিবন বাংলাদেশ সভাপতি তৌহিদুল ইসলাম (তৌহিদ মোল্লা)। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফ আল হাসান। বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি এডভোকেট আলী নোয়াজ,সাধারণ সম্পাদক আলহাজ্ব বাহার উদ্দিন, সিনিয়র সাংবাদিক এম,এ ওয়াহেদ, আব্দুল হান্নান।

উপস্থিত ছিলেন সাংবাদিক বিল্লাল আহমেদ, সাংবাদিক সুশীল চন্দ্র দাশ,লাখাই যুব ফোরামের আহ্বায়ক আকিব শাহরিয়ার, যুগ্ম আহবায়ক আবিদুল ইসলাম, সারোয়ার, আহমেদ,পলাশ,হিমু, মুবিন,সোহাগ, মজিবুর, টেনু,আলামিন,মিজান,জয়নাল,আরাফাত,আনু প্রমুখ।