ঢাকাশনিবার , ৩০ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে সিএনজি ভাড়া নিয়ে নৈরাজ্য

এম এ ওয়াহেদ ,লাখাই
জুলাই ৩০, ২০২২ ৪:৫৬ অপরাহ্ণ
Link Copied!

লাখাই সড়কে সিএনজির ভাড়া নৈরাজ্যের অভিযোগ উঠেছে। খোঁজ নিয়ে জানা যায়, হবিগঞ্জ লাখাই আঞ্চলিক মহাসড়কে উপজেলা প্রশাসন কর্তৃক ভাড়া নির্ধারণ করে দিলেও মানছে না সিএনজি ড্রাইভাররা।

এ ব্যাপারে লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শরীফ উদ্দিনের সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি জানান বিষয়টি আমার নজরে এসেছে অচিরেই এর একটা ব্যবস্থা নিব। তিনি আরো জানান, কিছু দিনের ভিতরেই মোবাইল কোর্টের মাধ্যমে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নিব।

এ ব্যাপারে হবিগঞ্জ লাখাই সড়কের সিএনজি ড্রাইভার মালিক সমিতির সভাপতির সারাজ মিয়ার সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি জানান, আমরা ভাড়া বর্ধিত করিনি তবে গ্যাসের সমস্যার কারনে ড্রাইভাররা ৪০ টাকার স্থলে ৫০ নিচ্ছে বলে আমি শুনেছি।

তিনি আরো জানান, গ্যাস সংকটের কারনে ড্রাইভাররা এলপি গ্যাস ব্যবহার করেছে বলেই হয়তো ভাড়া ১০ টাকা বেশী নিচ্ছে।

এ ব্যাপারে হবিগঞ্জ জেলার সুলতান মাহমুদপুরের ইউনুছ আলীর ছেলে আবেদ আলীর সাথে আলাপ কালে তিনি জানান, গ্যাস সংকট তাই এলপি গ্যাসের মাধ্যমে গাড়ী চালাতে হয় তাই আমরা ভাড়া বেশী নিচ্ছি।

আপনার গাড়ীর রোড পারমিট আছে কি না জানতে চাইলে তিনি জানান রোড পারমিট নাই তবে রোড পারমিট নিতে হলে গাড়ী বিক্রি করে দিলেও সেই গাড়ীর রোড পারমিট নবায়ন করা সম্ভব হবেনা তাই রোড পারমিট ছাড়াই গাড়াী চালাই।

ড্রাইভিং লাইসেন্স আছে কি না জানতে চাইলে তিনি জানান, হবিগঞ্জ জেলায় যত সিএনজি ড্রাইভার আছে তন্মধ্যে ২শত ড্রাইভারের লাইসেন্স আছে কি না সন্দেহ আছে। ভাড়া নৈরাজ্যের বিষয়টি জরুরী ভিওিতে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানিয়েছেন ভুক্তভোগী যাত্রী সাধারণ।

Developed By The IT-Zone