ঢাকাবৃহস্পতিবার , ১৯ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে সারের বস্তায় পাথরের গুড়ো !

স্টাফ রিপোর্টার
জানুয়ারি ১৯, ২০২৩ ৮:৩৪ অপরাহ্ণ
Link Copied!

লাখাই উপজেলায় পাথরের গুড়ো মিশ্রিত সার বাজারে বিক্রি করার অভিযোগ পাওয়া গিয়েছে। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) পূর্ববুল্লা গ্রামের নজরুল মিয়া নামের এক কৃষক উপজেলার বুল্লা বাজারের আলমগীর মিয়া নামের এক সার বিক্রেতার দোকান থেকে ১ বস্তা সার কেনেন।

এসময় সারের বস্তা খুলে তিনি দেখতে পান প্রায় অর্ধেক পরিমাণে পাথরের গুঁড়ো মিশ্রিত রয়েছে। তিনি দোকানদার আলমগীরের কাছে বিষয়টি জানালে আলমগীর বস্তা কি পরিবর্তন করে আরেকটি ইনটেক্ট বস্তা দেন। ওই বস্তা ঠিক হলেও একই অবস্থা দেখতে পাওয়া যায়।

সারের ক্রেতা নজরুল ইসলাম জানান, আলমগীরের কাছ থেকে সার কিনে জমিতে নেয়ার পর তিনি বস্তা খুলে দেখতে পান ভেতরে বালু (পাথরের গুড়ো) মিশ্রিত আছে। আলমগীরের সাথে যোগাযোগ করলে সারের বস্তা পাল্টে আরেক বস্তা সার দেন তিনি।

কিন্তু ওই বস্তাটি খোলার পর আরো বেশি পরিমাণে বালু (পাথরের গুড়ো) মিশ্রিত রয়েছে। এ অবস্থা দেখালে আলমগীর জানান তিনি আর পরিবর্তন করে দিতে পারবেন না। সার বিক্রেতা আলমগীর জানান, তিনি ইনটেক্ট অবস্থায় এ সার কিনে নিয়ে আসেন। বস্তা খুলে তিনি পরিবর্তন করেননি।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা শাকিল খন্দকারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সারের নমুনা নিয়ে পরীক্ষাগারে প্রেরণ করা হবে। ভেজাল মিশ্রিত হলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

Developed By The IT-Zone