ঢাকাTuesday , 5 December 2023
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে সরকারি খাল দখল করে সবজি চাষ

এম এ ওয়াহেদ
December 5, 2023 10:38 am
Link Copied!

লাখাইয়ে সরকারী খাল দখল করে মাচায় সবজি চাষের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার বামৈ ইউনিয়নস্থিত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাওয়ার পথে রাস্তার ডান পাশে।

সোমবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় সরেজমিনে গিয়ে দেখা গেছে বামৈ পূর্ব গ্রামের মৃত মোচন মিয়ার ছেলে শাজাহান মিয়া তার নিজস্ব জমির সাথে সরকারী খাল দখল করে মাচা তৈরি করে করল্লা চাষ করছে।

এ সময় কৃষক শাজাহান মিয়া করল্লা চাষাবাদ কাজে করল্লা গাছের পরিচর্যা করতে দেখা যায়। এ সময় শাজাহান মিয়াকে জিজ্ঞাসাবাদ করার জন্য ডাক দিলে সে সাংবাদিক পরিচয় পেয়ে শাজাহান বক্তব্য না দিয়ে পালিয়ে যায়।

শাজাহান পালিয়ে যাওয়ার কারনে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। এ বামৈ ইউনিয়নের চেয়ারম্যান হাজী আজাদ হোসেন ফুরুক এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি জানান আমি আজ আমার ইউনিয়ন পরিষদে আসার পথে আমি দেখেছি। এ ঘটনায় আপনার বক্তব্য কি জানতে চাইলে তিনি জানান উপজেলা প্রশাসনের সহযোগিতায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি জানান এ ধরনের ঘটনা ঘটলে দায়ী ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।