ঢাকাThursday , 6 April 2023
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে ভিত্তিপ্রস্তরের ১ বছরেও নির্মাণ কাজ শুরু হয়নি ক্লিনিকের

Link Copied!

লাখাই উপজেলার বামৈ ইউনিয়নের ভাদিকারা গ্রামের কমিউনিটি ক্লিনিকের ভিত্তি প্রস্তরের ১ বছরেও নির্মাণ কাজ শুরু করেনি এ টি কনস্ট্রাকশনের সত্বাধিকারের ঠিকাদার সোহেল আরমান। ফলে নানা ভোগান্তিতে সেবা নিতে আসা রোগীরা ও সংশ্লিষ্ট সেবা দাতারা।

খোঁজ নিয়ে জানা যায় গত বছরের ১৫ ই মে লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ আনুষ্ঠানিক ভাবে কমিউনিটি ক্লিনিকের ভিত্তি প্রস্তর স্থাপন করেন কিন্তু এখন পর্যন্ত নির্মাণ কাজ শুরু করেননি ঠিকাদার।

আগের কমিউনিটি ক্লিনিকটি ভেঙে ফেলার পর বর্তমান কার্যক্রম চলছে ভাদিকারা আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একটি জরাজীর্ণ কক্ষে।

সরেজমিনে গিয়ে দেখা মিলে কমিউনিটি ক্লিনিকের দায়িত্বরত সি এইচ সি পি গোবিন্দ চন্দ্র দাসের সাথে আলাপকালে তিনি জানান সেবা নিতে আসা রোগিদের সেবা দিতে আমি খুবই সমস্যায় আছি এবং আমার এই ক্লিনিকের আসবাবপত্র ও ঔষধ পত্র নিয়ে নিরাপত্তাহীনতায় রোগিদের সেবা করে যাচ্ছি। তিনি আরো বলেন বার বার ঠিকাদার কে তাগিদ দিয়েছি কিন্তু তিনি আমার কথা শুনছেই না।

এ ব্যাপারে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার কাজী শামছুল আরেফিনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, আমি লাখাই উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মহোদয়ের সাথে আলাপ করেছি ক্লিনিক ভবনের কাজ সমাপ্ত না হওয়া পর্যন্ত ঐ বিদ্যালয়ের ভাল একটা কক্ষ দেয়ার জন্য অনুরোধ করলে তিনি জানিয়েছেন দেখি কি করা যায়।

খোঁজ নিয়ে আরো জানা যায়, এ মাসের ২ তারিখ হবিগঞ্জ জেলা সিভিল সার্জন ক্লিনিকের খোঁজ খবর নেয়ার জন্য তিনি এসে ছিলেন।

এ ব্যাপারে ঠিকাদার সোহেল আরমানের সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি জানান ভাদিকারা কমিউনিটি ক্লিনিকের নির্মাণের জন্য কাজ পেয়েছি ঠিকই কিন্তু যে সময়ে টেন্ডার আহ্বান করা হয়েছিল তখন মালের রেইট ধরা হয়েছিল ২০১৮ সালের বাজার দর কিন্তু এখন বর্তমান মালের দর বেশী তাই কাজ করতে বিলম্ব হচ্ছে। তিনি আরো জানান কিছু দিনের ভিতরেই কাজ শুরু করব।