ঢাকাTuesday , 25 June 2024
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে বুল্লা বাজারে উইমেন্স কর্ণার আছে : নেই কোন কার্যক্রম

এম এ ওয়াহেদ
June 25, 2024 10:12 am
Link Copied!

লাখাই উপজেলার ঐতিহ্যবাহী বুল্লা বাজার। প্রতি সপ্তাহে শনিও মঙ্গলবার হাট বসে। আর এই হাটবারে লাখ লাখ ক্রেতা বিক্রেতারা আসে তাদের প্রয়োজনীয় জিনিস পত্র ক্রয় বিক্রয় করে তাকে। প্রতিবছর উপজেলা প্রশাসন থেকে ইজারাদার ৪০/ ৪৫ লাখ টাকায় ইজারার মাধ্যমে সরকারের রাজস্ব আয় হয়ে আসছে।

এ ছাড়াও প্রতিদিন ওই বাজারে হাজার হাজার ক্রেতা বিক্রেতারা নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় বিক্রয় হয়ে থাকে। কিন্তু ওই বাজারে একটি উইমেন্স কর্ণারটি পরিত্যক্ত অবস্থায় পরে আছে যেন দেখার কেউ নেই। সরেজমিনে গিয়ে দেখা গেছে পূর্ব বুল্লা গ্রামের ব্যবসায়ী জাহাঙ্গীর মিয়া ও জিয়াউর রহমান গুদাম ঘর হিসেবে ব্যবহার করে আসছে।

খোঁজ নিয়ে জানা যায় উপজেলা প্রকৌশলী অধিদপ্তর ২০১৩-২০১৪ অর্থ বছরে ২২ লাখ টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা পরিবার ও দোস্ত পরিবারদের মহিলার স্বাবলম্বী করার জন্য এই উইমেন্স কর্ণার তৈরী করা হয়েছিল কিন্তু এখন পর্যন্ত উইমেন্স কর্ণার ভবনে দোকান বরাদ্দ দেয়া হয়নি। ফলে প্রতিবছর সরকার হারাচ্ছে রাজস্ব আয়। অপর দিকে দোস্তপরিবার ও মুক্তিযোদ্ধা পরিবারগন স্বাবলম্বী হবে দূরের কথা এ ব্যপারে প্রশাসনের পক্ষ থেকে কোন উদ্যোগই গ্রহন করা হয়নি।

এ বিষয়ে বুল্লা বাজার ব্যবস্থাপনা কমিটির সভা বুল্লা ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট খোকন চন্দ্র গোপ এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি এ প্রতিনিধিকে জানান, বুল্লা বাজারে উইমেন্স কর্ণার ভবন নির্মাণ করা হয়েছে ঠিকই কিন্তু দোকান বরাদ্দের ব্যপারে কোন প্রকার উদ্যোগ নেয়া হয়নি তবে আমি এ বিষয়টি নিয়ে ইউএনও মহোদয়ের সাথে আলাপ করে একটা ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা এর সাথে আলাপ কালে তিনি এ প্রতিনিধিকে জানান, বুল্লা বাজারের ইজারাদার, বাজার ব্যবস্থপনা কমিটির সাথে বসে আলাপ আলোচনা করে শিগগিরই উইমেন্স কর্ণার ভবনের দোকান যারা যারা পাওয়ার উপযুক্ত তাদের মাঝে দোকান বরাদ্দ দেয়ার ব্যবস্থা নিব।