ঢাকামঙ্গলবার , ১৫ ফেব্রুয়ারি ২০২২

লাখাইয়ে বুধবার দিনব্যাপী শুরু হচ্ছে প্রাণিসম্পদ প্রদর্শনী

এম এ ওয়াহেদ,লাখাই
ফেব্রুয়ারি ১৫, ২০২২ ৯:২২ অপরাহ্ণ
Link Copied!

লাখাইয়ে আগামীকাল বুধবার (১৬ফেব্রুয়ারি) থেকে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হবে । লাখাইয়ে উপজেলা প্রানী সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে শুরু হতে যাচ্ছে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী ।

এ প্রদর্শনী উপলক্ষে উপজেলা প্রানী সম্পদ দপ্তর লাখাই উপজেলা হ্যালিপ্যাড মাঠে এ আয়োজন করছে উন্নত জাতের গরু,ছাগ ল,ভেড়া, কবুতর সহ বিভিন্ন প্রানীর সমাহার।

লাখাই উপজেলা ও বিভিন্ন এলাকা থেকে খামারীরা এতে অংশ নিবেন । প্রাণিসম্পদ প্রতিপালনে ও এর উন্নত জাত নির্বাচনে এবং প্রানীজ প্রোটিনের উৎপাদন বৃূদ্ধির লক্ষে কৃষক ও খামারীদের উদ্বুদ্ধ করণে আয়োজন করা হচ্ছে প্রদর্শনীর পাশাপাশি আলোচনা সভা।

লাখাই উপজেলা পরিষদ মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এ ব্যাপারে উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ আবু হানিফ বলেন প্রানীজ প্রোটিনের উৎপাদন বৃদ্ধি ও গবাদি পশু পালনে এবং উন্নত জাত নির্বাচনে খামারীদের সচেতন করার লক্ষ্যে এ প্রদর্শনী ও আলোচনা সভার আয়েোজন করা হয়েছে।

এতে সকল কৃষক ও খামারীদের অংশ নেওয়ার আহবান জানাচ্ছি। দিনব্যাপী এ প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত এবং প্রদর্শনীতে অংশ গ্রহনকারী ১ম ২য় ও ৩য় স্থা অর্জনকারী খামারীদের পুরস্কৃত করা হবে।

Developed By The IT-Zone