ঢাকাসোমবার , ৫ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

লাখাইয়ে বন বিভাগের অভিযানে নানা প্রজাতির পাখি উদ্ধার

এম এ ওয়াহেদ, লাখাই
সেপ্টেম্বর ৫, ২০২২ ৫:৪৫ অপরাহ্ণ
Link Copied!

লাখাইয়ে হবিগঞ্জ বন বিভাগের অভিযানে উদ্ধারকৃত বক ও ঘুঘু পাখি অবমুক্ত করা হয়েছে। বন্যপ্রাণী ব্যবস্থপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগ হবিগঞ্জ এর নিয়মিত অভিযানের অংশ হিসাবে পরিচালিত অভিযানে উদ্ধারকৃত ৪ টি বক ও ২টি ঘুঘু অবমুক্ত করা হয়েছে

সোমবার (৫ সেপ্টেম্বর) হবিগঞ্জ বন্যপ্রাণী সংরক্ষন বিভাগের রেন্জ কর্মকর্তা তোফায়েল আহমেদ চৌধুরীর নেতৃত্বে হবিগঞ্জ লাখাই সড়কে অভিযান কালে হবিগঞ্জ সদর উপজেলার ধল এলাকা থেকে পাখী শিকারীরা পাখী বিক্রয়ের সময় ৪ টি বক এবং ২টি ঘুঘু পাখি উদ্ধার করেন।

অভিযানের শেষে উদ্ধারকৃত বন্য বক ও ঘুঘু কে লাখাই উপজেলার স্থানীয় বুল্লাবাজার সংলগ্ন পুকুর পাড়ে অবমুক্ত করা হয়।

অবমুক্ত কালে হবিগঞ্জ বন বিভাগের বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগের রেন্জ কর্মকর্তা তোফায়েল আহমেদ চৌধুরী, হবিগঞ্জ পরিবেশ আন্দোলন( হপা) লাখাই কমিটির সভাপতি মোঃ বাহার উদ্দীন, সাধারন সম্পাদক মহিউদ্দিন আহমেদ,মোজাম্মেল হক,বন বিভাগের জিয়াউল হক রাজু,অনুরন্জন অধিকারী,পিপলু দেবসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ সময় রেন্জ কর্মকর্তা তোফায়েল ইসলাম চৌধুরী উপস্থিত লোকজনের উদ্দেশ্যে বলেন, বন্যপ্রাণী আমাদের পরিবেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এদের প্রতি সদয় আচরণ এবং এদের রক্ষায় সকলের একযোগে কাজ কাজ করতে হবে। পশুপাখি শিকার বন্ধে সকলের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে বলেও তিনি জানান।

Developed By The IT-Zone